শিরোনাম
১৭ ডিসেম্বর, ২০১৭ ১৭:১৫

'শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি ও নিয়োগ বাণিজ্য চলবে না'

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

'শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি ও নিয়োগ বাণিজ্য চলবে না'

ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, ‘দুর্নীতি ও নিয়োগ বাণিজ্য চলবে না, প্রতিটি প্রতিষ্ঠানকে শতভাগ দুর্নীতি মুক্ত করতে হবে। মাধ্যমিক বিদ্যালয়ে ১৭ লক্ষ টাকায় প্রধান শিক্ষক, ১২ লক্ষ টাকায় সহকারি শিক্ষক নিয়োগ দেওয়া চলবে না।’ আজ দুপুরে ভাঙ্গা উপজেলা কমপ্লেক্স চত্বরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শিক্ষার মান উন্নয়নে সরকারের অবদান ও সার্বিক বিষয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 
 
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যদি শতভাগ ন্যায় ও সত্যের পক্ষে থাকেন, দুর্নীতির বিপক্ষে থাকেন তাহলে সুন্দর দেশ গড়া সম্ভব। তিনি বলেন, যারা ম্যানেজিং কমিটির নির্বাচন করে, তারা আমাদের মত রাজনীতি করে। আপনারা চোখে আঙ্গুল দিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের দেখিয়ে দিবেন কোনটি সঠিক। সবকিছুতে রাজনীতির দোহাই দিয়ে দুর্নীতি করা ঠিক নয়। যারা ২০ লক্ষ টাকা বিনিয়োগ করে প্রধান শিক্ষক হন, তাদের লক্ষ্য থাকে কিভাবে ৫০ লক্ষ টাকা আয় করা যায়। রাজনীতিকদের শিক্ষকদের সম্মান দিতে হবে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করতে হবে শিক্ষকদের।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ নিলুফার জাফরউল্লাহ বলেন, আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। বর্তমান প্রধানমন্ত্রী শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। বেসরকারি মাধ্যমিক স্কুল ও কলেজকে তিনি অবশ্যই জাতীয়করণ করবেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারাই পারেন জঙ্গী, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে। 

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাজী ফয়সালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভাঙ্গা পৌরসভার মেয়র মোঃ আবু ফয়েজ মোঃ রেজা, ভাঙ্গা সরকারি কে এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোসায়েদ হোসেন ঢালী, ভাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ এ এইচ এম রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহম্মেদ জমশেদ প্রমুখ।    


বিডি প্রতিদিন/১৭ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর