১৭ ডিসেম্বর, ২০১৭ ২৩:৪৩

'প্রযুক্তির ছোঁয়ায় প্রতিটি সেক্টরে উন্নয়নের পথ সুগম'

নাটোর প্রতিনিধি:

'প্রযুক্তির ছোঁয়ায় প্রতিটি সেক্টরে উন্নয়নের পথ সুগম'

ফাইল ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির ছোঁয়ায় দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার পথ সুগম হয়েছে। বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে নিতে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি আজ সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের সভাপতিত্বে প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সাল নাগাদ বাংলাদেশ হবে প্রযুক্তি নির্ভর উন্নত বাংলাদেশ। বর্তমানে ৮ কোটি মানুষের কোন ব্যাংক একাউন্ট নেই। ১ কোটি মানুষ মোবাইল ব্যাংকিং এ লেনদেন করে। তাই আগামী দিনে ব্যাংকিং হবে ক্যাশ লেস ব্যাংকিং। এজন্য ব্যাংকগুলো ভবিষৎ চিন্তা করে তাদের সেবাগুলো মানুষের কাছে পৌছে দিবে।

তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে চলেছে। ব্যাপক উন্নয়ন ঘটেছে ব্যাংকিং খাতেও। ইসলামী ব্যাংক উত্তম গ্রাহক সেবা প্রদান ও শরীয়াহ পরিপালনের মাধ্যমে দেশের সেরা ব্যাকের মর্যাদা অর্জন করেছে। তথ্য প্রযুক্তির উন্নয়নে সরকারের পাশাপাশি ইসলামী ব্যাংকও কাজ করছে। এ খাতে বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত করতে হবে। তিনি চলন বিল বিধৌত নাটোরের সিংড়ায় আধুনিক প্রযুক্তি নির্ভর ই-কমার্স চালু করার জন্য ইসলামী ব্যাংকের প্রতি আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আব্দুল হামিদ মিয়া, সহকারি ব্যবস্থাপনা পরিচালক মাহবুব উল আলম, যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোহাম্মাদ ইয়াহিয়া, সিংড়া শাখা ব্যবস্থাপক মো. এনামুল হক, সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ব্যবসায়ী প্রভাষক মাও. সাদরুল উল্লা প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর