১৮ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫৮

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ছাত্রলীগের হামলার অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ছাত্রলীগের হামলার অভিযোগ

সিরাজগঞ্জের উল্লাপাড়ার পুর্নিমাগার্তী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। দুপুরে উপজেলার গয়হাট্টা উচ্চ বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশ ও সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আল-আমিন হোসেন সরকার।

তিনি অভিযোগ করে বলেন, শনিবার রাতে ফলিয়া এলাকায় নির্বাচনী বৈঠক চলাকালে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম তপনের সমর্থক ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল-আমিন, ইউপি সদস্য সরোয়ারের নেতৃত্বে ১০/১৫ জন হামলা চালায়। এ সময় তারা বাঁশ-লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে। তাদের মারপিটে মসলিম, রমজান, নুর মোহাম্মদসহ আমার কয়েকজন কর্মী আহত হন। এ ঘটনায় নির্বাচন অফিস ও থানায় অভিযোগ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে মনোনয়ন দেয়ার নামে আওয়ামী লীগ নেতা সাবেক এমপি শফিকুল ইসলাম শফি তার কাছ থেকে ১৭ লক্ষ টাকা নিলেও তাকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না দিয়ে বেশি টাকার বিনিময়ে রেজাউল করিমকে তপনকে মনোনয়ন দেন। আর মনোনয়ন পেয়েই সরকারি দলের প্রার্থী রেজাউল করিম তপনের সমর্থকরা এক ভোট পেলেও বিজয়ী হবেন এমন হুমকি-ধামকি দিয়ে আসছে। তাদের এমন আচরনে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

প্রতিবাদ সমাবেশে স্থানীয় মুরুব্বী মফিজ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রয়াত  চেয়ারম্যান খলিলুর রহমানের ছেলে আতিকুর রহমান, শরিফুল ইসলাম ঝন্টু, মো. রজব আলী, আবুল কালাম আজাদ ও জহুরুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী রেজাউর করিম তপন অভিযোগ অস্বীকার করে বলেন, কারও নির্বাচনী প্রচারণা বাধা দেয়া হয়নি। 

সাবেক এমপি শফিকুল ইসলাম বলেন, মনোনয়নের জন্য কারো কাছ থেকে টাকা নেয়া হয়নি। আওয়ামী লীগ সভাপতি নেত্রী মাঠপর্যায়ের জরিপের ভিত্তিতে তপনকে মনোনয়ন দিয়েছেন

বিডি প্রতিদিন/১৮ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর