১৮ ডিসেম্বর, ২০১৭ ১৬:৪১

মালিক সমিতির দ্বন্দ্বের জেরে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি:

মালিক সমিতির দ্বন্দ্বের জেরে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি-বরিশাল বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে দক্ষিণাঞ্চলের আট রুটে সোমবার সকাল থেকে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।  মূলত, ঝালকাঠি বাস মালিক সমিতির গাড়িকে রাস্তার ন্যায্য হিস্যা না দেওয়ার অভিযোগেই অবস্থার সৃষ্টি হয়েছে।  এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

ঝালকাঠি মিনিবাস মালিক সমিতির গাড়ী বরিশাল-বাখেরগঞ্জ, বরিশাল-নিয়ামতি, বরিশাল-পটুয়াখালি, বরিশাল-বরগুনা, বরিশাল-কাঠালতলি, বরিশাল-বাউফল ও বরিশাল কুয়াকাটাসহ ৮ রুটে সড়কে চলাচলের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে বাস চলাচল বন্ধ রাখে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক বাহাদুর বেপারী বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাংবাদিকদের তিনি বলেন, দীর্ঘদিন ধরে ওই ছয় রুটে বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও বাগেরহাট সমিতির বাস সমন্বয় করে চলাচল করলেও বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির কোনো বাস চলতে দেওয়া হচ্ছে না।

ঝালকাঠি বাস ও মিনিবাস সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম বলেন, রুপাতলী পর্যন্ত আগে বাস চলাচল করত। এখন ষ্ট্যান্ড এগিয়ে রায়াপুর এগিয়ে আনা হয়েছে। সংকট নিরসনে তিনি বিভাগীয় বাস মালিক সমিতির সমন্বয় কমিটির সভাপতি হিসাবে এক ১টি সভা আহবান করেন। তবে বরিশাল মালিক সমিতির সহযোগীতা না পাওয়ায় বৈঠক করা সম্ভব হয়নি।

এর আগে বৃহস্পতিবার শহরের একটি কমিউনিটি সেন্টারে ৮ রুটে বাস চলাচলের দাবিতে এক সংবাদ সম্মেলন করে ঝালকাঠি বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহামুদ বাচ্চু, ১৮ ডিসেম্বরের মধ্যে দাবী পূরণ না হলে ঝালকাঠির রাস্তায় বরিশাল-পটুয়াখালি বাস মিনিবাস মালিক সমিতির গাড়ী চলাচল করতে দেয়া হবেনা বলে ঘোষনা দেন। 

তিনি আরও বলেন সংবাদ সম্মেলনে বলা হয় বরিশাল থেকে দক্ষিণাঞ্চলে যেতে ঝালকাঠির ৮ কিলোমিটার রাস্তা ব্যবহার করে বরিশাল-পটুয়াখালি বাস মিনিবাস মালিক সমিতি।  অথচ এসব রাস্তায় ঝালকাঠি বাস মালিক সমিতির গাড়ী চলতে দেয়া হয়না।

অপর দিকে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি নজরুল ইসলাম খোকন বলেন, ‘ঝালকাঠি বাস মালিক সমিতির দাবী সম্পূর্ণ অযৌক্তিক। কারণ তাদের রাস্তা অনুযায়ী গাড়ি বেশী। অনুপাত অনুযায়ী ঝালকাঠি সমিতির গাড়ি আগে থেকেই বেশী চলাচল করছে। এ সংকট নিরসনে সর্বশেষ ২৭ জুলাই বিভাগীয় কমিশনার বিভাগীয় বাস মালিক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদককে ৬ জেলার বাস মালিক সমিতির সাথে বসে বিরোধের বিষয়টি নিরসনের নির্দেশ দেন। কিন্তু বিভাগীয় বাস মালিক সমিতির সভাপতি ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম এখন পর্যন্ত সমন্বয় সভা করতে পারেনি। 

বিডি প্রতিদিন/ ১৮ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর