১৮ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৪

নারায়ণগঞ্জে র‌্যাবের হাতে প্রতারণা চক্রের ৪ সদস্য আটক

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে র‌্যাবের হাতে প্রতারণা চক্রের ৪ সদস্য আটক

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে প্রতারণা চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ উগ্রবাদী লিফলেট, নকল ইয়াবা ও ফেন্সিডিল তৈরির সরঞ্জাম। 

এ চক্রটি বিভিন্ন মসজিদে উগ্রবাদী লিফলেট রেখে ইমাম মুয়াজ্জিনকে জঙ্গিবাদী আখ্যা দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে অবৈধভাবে অর্থনৈতিক লাভবান হতে পায়তারা করছিল।

সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জে নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‌্যাব ১১। 

সংবাদ সম্মেলনে র‌্যাব ১১ এর  অধিনায়ক লেঃ কর্নেল মো. কামরুল ইসলাম জানান, কামরুল ইসলাম নামে এক ব্যক্তির তথ্যের ভিত্তিতে র‌্যাব অনুসন্ধান চালিয়ে দেখে অভিযোগ সাজানো। পরে খোঁজ খবর নিয়ে জানা যায় এরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। 

তিনি জানান, রবিবার দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে ফতুল্লার বিভিন্ন এলাকা থেকে এদের চারজনকে আটক করে। আটককৃতরা হচ্ছেন, বরিশালের কলাপাড়া এলাকার কামরুল ইসলাম রুবেল, কিশোরগঞ্জ সদরের আল আমিন (২০), মাদারীপুরের কালকিনী এলাকার রুবেল হাওলাদার (২২), কুমিল্লার দাউদকান্দি এলাকার মোতালেব হোসেন (৪৮)।

তিনি আরও জানান, আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ উগ্রবাদী লিফলেট, বিপুল সংখ্যক ইয়াবা, নকল ইয়াবা ও ফেন্সিডিল তৈরির সরঞ্জাম, নকল ইয়াবা তৈরীতে ব্যবহৃত ৩৩৫০টি নিজেক ট্যাবলেট।  তারা বিভিন্ন মসজিদে এসব লিফলেট ও মাদক রেখে ইমাম মুয়াজ্জিনকে জড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে অবৈধভাবে অর্থনৈতিক লাভবান হতে পায়তারা করছিল। সে লক্ষ্যে একটি মসজিদে এসব লিফলেট লুকায় তারা। একই সাথে তারা জঙ্গী সংক্রান্ত লিফলেট তৈরী করে বিভিন্ন মসজিদে রেখে সমাজে অস্থিরতা সৃষ্টির পায়তারা করছিল বলে জানান র‌্যাবের সিও। 

বিডি প্রতিদিন/ ১৮ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর