১৮ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৮

শজিমেক হাসপাতাল ৫শ’ থেকে ৭৫০ শষ্যা করার প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শজিমেক হাসপাতাল ৫শ’ থেকে ৭৫০ শষ্যা করার প্রক্রিয়া শুরু

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ৫০০ শয্যা থেকে ৭৫০ শষ্যায় উন্নিত করার প্রক্রিয়া শুরু হয়েছে। এ জন্য হাসপাতাল ভবন সম্প্রসারণের দরপত্রের কাজ সম্পন্ন হয়েছে। এ জন্য প্রাক্কলন ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি টাকা।
৫শ’ শয্যা বিশিষ্ট শজিমেক হাসপাতাল হলেও এখানে প্রতিদিন ১০০০-১২০০ রোগী ভর্তি থাকে। স্থান সংকুলান না হওয়ায় হাসপাতালের মেঝেতে নোংরা পরিবেশে পড়ে থাকতে হয় রোগীদের। দীর্ঘদিন থেকে স্থানীয় জনগণ এবং চিকিৎসকরা ১০০০ শষ্যার দাবি জানিয়ে আসছিল।
শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ নির্মলেন্দু চৌধুরী জানান, হাসপাতাল ৫ তলা থেকে ৭ তলায় উন্নিত হবে। তবে এটি সম্প্রসারণ হওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন পেলে ৭৫০ অথবা ১০০০ শষ্যায় রুপান্তর হতে পারে। সম্প্রসারণের জন্য অবকাঠামোর নকশা অনুমোদনের স্থাপত্য অধিদপ্তরে পাঠানো হয়েছে।  
বগুড়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ বাকি উল্লাহ জানান, হাসপাতাল ভবন সম্প্রসারণের দরপত্রের কাজ শেষ হয়েছে গত ১৫ ডিসেম্বর। তাই ডিসেম্বরের মাসের মধ্যেই দরপত্র খোলা হবে। প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি টাকা।  
বগুড়া জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ রেজাউল আলম জুয়েল জানান, প্রকল্পটি শেষ হলে ৫০০ থেকে ৭৫০ শষ্যায় উন্নিত কাজ সহজতর হবে। শষ্যা সংখ্যা বৃদ্ধি হলে বগুড়া সহ উত্তরাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবার মান উন্নত হবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর