Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৭ ১৮:৪৫ অনলাইন ভার্সন
প্রশ্নপত্র ফাঁস, ১০২ স্কুলের পরীক্ষা স্থগিত
নাটোর প্রতিনিধি
প্রশ্নপত্র ফাঁস, ১০২ স্কুলের পরীক্ষা স্থগিত

নাটোরে প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ১০২ টি স্কুলের পরীক্ষা স্থগিত করে তিন সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামিম ভুইয়ার নেতৃত্বে দিঘাপতিয়া এমকে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক ও ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা এ কে এম আনোয়ার হোসেন।
আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সদর উপজেলায় প্রায় চার হাজার পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেয়।
সোমবার নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা শুরু হওয়ার পর হাতে লেখা একটি প্রশ্নপত্র বাইরে পাওয়া যায়। পরীক্ষার প্রশ্নপত্রের সাথে বাহিরের প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে পড়লে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে জেলা প্রশাসনের নির্দেশে গণিত পরীক্ষা স্থগিত করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি।
নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ঘটনাটি তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠণ করে দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও তদন্ত কমিটির সদস্য এ কে এম আনোয়ার হোসেন জানিয়েছেন, আগামী ২১ ডিসেম্বর স্থগিত হওয়া পরীক্ষা নেয়া হবে। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow