১৬ জানুয়ারি, ২০১৮ ১৮:৩৯

সিংড়ায় সবুজ হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি:

সিংড়ায় সবুজ হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

প্রতীকী ছবি

নাটোরের সিংড়ায় শরীফুল ইসলাম সবুজ (২৪) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে শাহ আলম ওরফে হাসান (২৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ রেজাউর করিম মঙ্গলবার দুপুরে এই রায় দেন।

এছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় ৪ জনকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন। স্ত্রীর পরকীয়ায় বাধা দেওয়ায় হাসানকে বাড়ি থেকে ডেকে ফসলের মাঠের সেচ ঘরে নিয়ে শ্বাসরোধ এবং হাতুরি দিয়ে পিটিয়ে হত্যা নিশ্চিত করা হয়। 

আদালত সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার বিনগ্রামের আব্দুল জলিলের ছেলে নিহত শরীফুল ইসলাম সবুজের স্ত্রী মৌসুমী খাতুনের সাথে প্রতিবেশী হাসান শেখের ছেলে দণ্ডপ্রাপ্ত শাহ আলম ওরফে হাসানের অবৈধ সম্পর্ক গড়ে ওঠে। টের পেয়ে সবুজ তার স্ত্রীকে গালমন্দ করে। এনিয়ে সংসারে অশান্তি শুরু হয়। এক পর্যায়ে ২০১১ সালের ৩১ ডিসেম্বর রাত ৯ টার দিকে দণ্ডপ্রাপ্ত হাসানসহ তার সহযোগীরা সবুজকে বাড়ি থেকে ডেকে নেয়। তারা সবুজের মোটরসাইকেলে করে বাড়ির অদূরে ফসলের মাঠে সেচ যন্ত্রের ঘরে সবুজকে নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যা করে। এসময় তারা হাতুরি দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে। 

পরে তারা সবুজের মোটরসাইকেল জামতৈল এলাকায় ফেলে রেখে যায়। পরদিন সবুজের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এঘটনায় সবুজের বাবা আব্দুল জলিল বাদী হয়ে পুত্রবধু মৌসুমী খাতুন ও দণ্ডিত শাহ আলম ওরফে হাসান সহ পাঁচজনকে আসামি করে পরদিন ২০১২ সালের ১ জানুয়ারী সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশীট দাখিল করলে বিচারের জন্য মামলাটি এই আদালতে প্রেতি হয়। সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ রেজাউর করিম মঙ্গলবার দুপুরে উলে­খিত রায় দেন।

রাষ্ট্রপক্ষের উকিল পিপি সিরাজুল ইসলাম রায়ের সত্যতা নিশ্চিত করেন। অপরদিকে অ্যাডভোকেট লুৎফর রহমান বাবু আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন ।


বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর