১৬ জানুয়ারি, ২০১৮ ২০:২৫

দিনাজপুরে পেঁচার ৬ ছানা উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে পেঁচার ৬ ছানা উদ্ধার

দিনাজপুরে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের কার্নিস থেকে ৬টি পেঁচা উদ্ধার করেছে বন বিভাগ। মঙ্গলবার দিনাজপুর বন বিভাগের সদর ফরেষ্টার মোঃ রুহুল আমীন ও বন প্রহরী আব্দুল হাই পেঁজাগুলো উদ্ধার করেন।

জানা যায়, দিনাজপুরে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের লাইব্রেরীর এসির কার্ণিশের মধ্যে বাসা বানায় একটি মা হুতুম পেঁচা। সেখানে ৬টি ফুটফুটে বাচ্চা ফুটায়। সেখানে যে কোন সময় বাচ্চাগুলো পড়ে যেতে পারে। এ অবস্থায় মেডিকেল কলেজের বয়েজ হোষ্টেলে শিক্ষার্থী নুর ইসলাম চোখে পড়ে। তখন সে মা পেঁচাটিকে ধরতে না পারলেও ফুটফুটে বাচ্চা পেঁচাগুলোকে কার্ণিশ থেকে উদ্ধার করে নিজের হেফাজতে রেখে পরে বন বিভাগে খবর দেন। 

মঙ্গলবার দিনাজপুর বন বিভাগের সদর ফরেষ্টার মোঃ রুহুল আমীন ও বন প্রহরী আব্দুল হাই সেগুলো নিয়ে যান বন বিভাগে। খাদ্য চিকিৎসা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থাসহ ৩টি খাঁচায় তাদের বসবাসের ব্যবস্থা করা হয়েছে। 

এব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমান সাংবাদিকদের বলেন, বন বিভাগ পেঁচাগুলোকে সঠিকভাবে লালন-পালনে খাবার প্রদান, চিকিৎসা সেবা দেয়াসহ সুরক্ষার জন্য সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। পেঁচাগুলো যখন উড়তে শিখবে তখন তাদের গহীন অরণ্যে মুক্ত করে দেয়া হবে।


বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর