১৭ জানুয়ারি, ২০১৮ ০৬:০৯

সেন্টমার্টিন থেকে ১৫ কোটি টাকার ইয়াবাসহ নৌকা জব্দ

আব্দুস সালাম, টেকনাফ

সেন্টমার্টিন থেকে ১৫ কোটি টাকার ইয়াবাসহ নৌকা জব্দ

টেকনাফ সেন্টমার্টিন দ্বীপ থেকে ১৫ কোটি টাকা মূল্যের ৩ লাখ পিস ইয়াবার একটি বড় চালান উদ্ধার করেছে কোস্ট গার্ড।
মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে সেন্টমার্টিন দ্বীপের পূর্ব চরে এ চালানটি উদ্ধার করা হয় বলে জানা যায়। ইয়াবা উদ্ধারের ঘটনায় একটি নৌকাও জব্দ করা হয়েছে।
কোস্টগার্ড সূত্র জানিয়েছেন, মিয়ানমার থেকে নৌকায় করে ইয়াবার একটি চালান বাংলাদেশে আসার গোপন খবরের ভিত্তিতে কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট ফয়সাল বিন রশিদ ও লেফট্যানেন্ট জাহিদের নেতৃত্বে একটি বিশেষ টীম সেন্টমার্টিন পূর্ব চরে ওৎ পেতে থাকে। এসময় মিয়ানমার দিক থেকে একটি নৌকা সেন্টমার্টিন উপকূলে চরের কাছাকাছি পৌঁছালে কোস্টগার্ড সদস্যরা একটি নৌকাকে চালেঞ্জ করলে, তাৎক্ষণিকভাবে নৌকায় থাকা দুই পাচারকারী ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। এরপর কোস্টগার্ড সদস্যরা নৌকাটি তল্লাশি করে একটি পলিথিনের বস্তায় বিশেষ কায়দায় রাখা ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।
এ ব্যাপারে সংবাদের সত্যতা নিশ্চিত করে কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট জাহিদ আল-হাসান ও লেঃ ফয়সাল বিন রশিদ জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিন দ্বীপ থেকে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। কোস্ট গার্ডের ওই কর্মকর্তা ঘটনায় জড়িত পাচারকারী কাউকে আটক করা যায়নি বলেও জানান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর