Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৮ ১৭:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৮ ২২:১০
'শিক্ষার কোন বিকল্প নেই'
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:
'শিক্ষার কোন বিকল্প নেই'
ফাইল ছবি

তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায় একটি বেসরকারি ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্যের প্রতিনিধি হিসেবে বক্তৃতাকালে শিক্ষামন্ত্রী এ মন্তব্য করেন। 

তিনি আরো বলেন, সম্ভাবনাময় বাংলাদেশ গড়তে দক্ষ মানব সম্পদ প্রয়োজন। সেক্ষেত্রে পরিচ্ছন্ন মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে মানসম্মত বিশ্ববিদ্যালয় প্রয়োজন। তরুণ প্রজন্মের কার্যক্রমের উপরই মাতৃভূমি বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধি নির্ভর করছে।  

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, পল্লী সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান, গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন, গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানি ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান প্রমুখ। সমাবর্তনে বিভিন্ন বিভাগের ১৪৬১জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এর মধ্যে ৬ জন চ্যাঞ্চেলর ও ১০ জন শিক্ষার্থীকে ভাইস-চ্যাঞ্চেলর স্বর্ণপদক প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow