Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৮ ১৯:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৮ ২০:০৬
সাভারে পরিত্যক্ত গোলা উদ্ধার
নাজমুল হুদা,সাভার:
সাভারে পরিত্যক্ত গোলা উদ্ধার

সাভারের আমিনবাজার এলাকায় মাটির নীচ থেকে বিমান বাহিনীর পরিত্যক্ত একটি বিশালাকৃতির গোলা উদ্ধার করা হয়েছে। আজ বিকালে আমিনবাজারে একটি ইটভাটায় ভেকু দিয়ে মাটি কাটার সময় গোলাটি দেখতে পান ভেকু শ্রমিকরা। পরে বিষয়টি আমিনবাজার ফাঁড়িতে জানানো হলে পুলিশ ঘটনাস্থল থেকে পরিত্যক্ত গোলাটি উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। 

এদিকে, পরিত্যক্ত গোলা উদ্ধারের খবর পেয়ে সাভার সেনানিবাস থেকে লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন কবির (এনডব্লিউসি, পিএসসি, এডিওএস) এর নের্তৃত্বে তিন সদস্যের গোলা বারুদ বিশেষজ্ঞ দল আমিনবাজার পুলিশ ফাঁড়িতে উপস্থিত হন। এসময় তারা বিমান বাহিনীর পরিত্যক্ত গোলাটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন এবং প্রাথমিক ভাবে এটি দ্বীতিয় বিশ্বযুদ্ধের সময় ফেলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

গোলা বারুদ বিশেষজ্ঞ দলের সাথে কথা বলে জানা যায়, গুলাটির (জেনারেল পারপাস বোম) ওজন পাঁচশত পাউন্ড (দুইশত ২৫ কেজি)। এটি বর্তমানে পরিত্যক্ত হলেও এর ভিতরে বিস্ফোরক রয়েছে। এটি পর্যবেক্ষণ করে রিপোর্ট দেয়া হলে তা নিষ্ক্রিয় করার জন্য সেনাবাহিনীর সেন্ট্রাল এ্যামুনেশন ডিপোতে (সিএডি) পাঠানো হবে। 

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্য  উপপরিদর্শক (এসআই) জামাল হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, স্থানীয়দের খবরের ভিত্তিতে আমিনবাজার ইউনিয়নের মানিকনগর এলাকার একটি ইটভাটা থেকে মাটি কাটার সময় বিমান বাহিনীর ব্যবহৃত বিমান বিদ্ধংশী গোলা উদ্ধার করা হয়েছে। বর্তমানে এটি আমিনবাজার ফাঁড়িতে রাখা আছে। সেনাবাহিনীর গোলা বারুদ বিশেষজ্ঞ দলের পরামর্শ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে এলাকার আতংক ছড়িয়ে পড়ে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow