১৭ জানুয়ারি, ২০১৮ ২০:৪৮

৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিরোজপুর ভূমি কর্মকর্তা গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি:

৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিরোজপুর ভূমি কর্মকর্তা গ্রেফতার

কিশোরগঞ্জে চাকরিরত অবস্থায় ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিরোজপুর ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামকে গ্রেফতার করেছে দুদক। আজ বুধবার রাতে পিরোজপুর জেলা সার্কিট হাউজের সামনে থেকে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলাম গ্রেফতার করা হয় বলে জানান বরিশাল দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মো. আল-আমিন। 

কিশোরগঞ্জ ভূমি অধিগ্রহণ কর্মকর্তার দায়িত্ব থাকাকালীন সময়ে ভূয়া এলএ কেসের মাধ্যেমে ৫ কোটি টাকা আত্মসাত করার অভিযোগের মামলায় দুদক তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মো. সেতাফুল ইসলাম ঢাকার ডেমরা থানার পূর্ব ডগাইর এলাকার মো. দেদার আলী মোল্লার ছেলে।

জানা যায়, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায় নতুন সেনানিবাস স্থাপন, পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন প্রকল্পের জমি অধিগ্রহণের জন্য প্রায় ৫০০ কোটি টাকা বরাদ্দ আসে। ২০১৭ সালের ৫ ডিসেম্বর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা স্বাক্ষরিত পাঁচ কোটি টাকার একটি চেক (কোড নং-০-০৭৪২-০০০০-৯৪০১) ৬ ডিসেম্বর ভূমি অধিগ্রহণ শাখার কর্মচারিদের বেতন-ভাতা শিরোনামে চলতি হিসাবে (হিসাব নম্বর-৩৪১১২০০০০০২৮৪) জমা হয়। ওই দিনই ২০৬২৬৩৯ নম্বর চেকের মাধ্যমে ২ কোটি টাকা এবং ৭ ডিসেম্বর ৪১৩৫৬২১ নম্বর চেকের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ টাকা মো. সেতাফুল ইসলাম উত্তোলন করেন। এ ছাড়া আরও ৬ লাখ টাকা তপন ইন্ডাস্ট্রিজের নামে একটি হিসেবে ব্যালেন্স ট্রান্সফার করেন তিনি। পরে মো. সেতাফুল ইসলাম সরকারি হিসাব নম্বরে (৩৪১১২০০০০০২৮৪) ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা জমা করেন। পরে নিজেই তা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এ ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলায় তাকে আজ পিরোজপুর জেলা সার্কিট হাউজের সামনে থেকে গ্রেফতার করা হয়। পরে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামকে পিরোজপুর সদর থানায় সোপর্দ করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর