১৮ জানুয়ারি, ২০১৮ ১৬:৫০

বড়পুকুরিয়ায় শ্রমিকদের আন্দোলন কর্মসূচি

দিনাজপুর প্রতিনিধি

বড়পুকুরিয়ায় শ্রমিকদের আন্দোলন কর্মসূচি

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে উন্নয়ন কাজের শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগ দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বড়পুকুরিয়া কয়লাখনি গেট এলাকায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির অস্থায়ী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলন থেকে তারা আগামী ২১ জানুয়ারি তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান গেটে বিক্ষোভ মিছিল, ২৪ জানুয়ারি পার্বতীপুর ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি, ২৮ জানুয়ারি ফুলবাড়ী উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে, তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ।

সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ বলেন, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কতৃপক্ষের নিকট ২৬-১০-২০১৭ ইং তারিখে ও ০৯-১১-২০১৭ইং এবং ০৮-১২-২০১৭ইং তারিখে প্রায় ২শত শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করি। অথচ তাপ বিদ্যুৎ কর্তৃপক্ষ আমাদের কর্মহীন রেখে, বাহির থেকে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ কাজে লোক নিয়োগ করার প্রক্রিয়া চালাচ্ছেন। এ কারণে আমাদেরকে আন্দোলনে যেতে হচ্ছে। ইউনিটটি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হওয়া ও বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পূর্বেই নিয়োগ প্রক্রিয়া সম্পুর্ন না হলে, আগামী দিনে আরো কঠোর আন্দোলন গড়ে তুলে কর্তৃপক্ষকে নিয়োগ দিতে বাধ্য করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে ছিলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম,সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, নুর আলম, আফজাল হোসেন, মিজানুর রহমান, মহিবুল ইসলাম, দুলু মিয়া, মহাসিন আলী ও মো. শাহন আলীসহ আন্দোলনরত শতাধিক শ্রমিক।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর