২০ জানুয়ারি, ২০১৮ ১৮:০১

কেন্দুয়ায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

নেত্রকোনা প্রতিনিধি:

কেন্দুয়ায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী, একাধিক হত্যা ও চাঁদাবাজী মামলার আসামি তাহের বাহিনীর প্রধান সন্ত্রাসী আবু তাহেরকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব। আজ ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. এম শোভন খান ও এ এস পি জুয়েল চাকমার নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাকে উপজেলার সান্দিকোণা ইউনিয়নের রায়জুড়া গ্রামের নিজবাড়ি থেকে গ্রেফতার করা হয়। 

এ সময় তল্লাশি চালিয়ে সন্ত্রাসী আবু তাহেরের বসতঘর থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি রিভলবার, ৭ রাউণ্ড গুলি ও ২টি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে র‌্যাব। সন্ত্রাসী আবু তাহের রায়জুড়া গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. শোভন খান (এসবিএন) জানান, কুখ্যাত ‘তাহের বাহিনী’র প্রধান হিসেবে পরিচিত আবু তাহেরের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি ও চাঁদাবাজির অভিযোগসহ ১২টি মামলা রয়েছে। সে নেত্রকোনা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলায় অবৈধ অস্ত্র সরবরাহ করে থাকে। গোপন সূত্রে খবর পেয়ে তার বাড়িতে এ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে তাহেরকে গ্রেফতার করায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। স্থানীয়রা জানান, রায়জুড়া আবু তাহের তার নিজ নামে ‘তাহের বাহিনী’ গঠন করে দীর্ঘ দিন ধরে এলাকায় চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। হত্যা, চাঁদাবাজিসহ তার নানা অত্যাচারের দাপটে অতিষ্ঠ হয়ে ওঠেছিল সান্দিকোনা বাজারের ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। কিন্তু ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতেন না। 

র‌্যাব সূত্র আরো জাানায়, এ ঘটনায় র‌্যাব-১৪ এ কর্মরত পুলিশ পরিদর্শক ইয়াদুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে কেন্দুয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। মামলার পর শনিবারই তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর