২০ জানুয়ারি, ২০১৮ ২১:৪৯

সুন্দরবনে ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ

শেখ আহসানুল করিম, বাগেরহাট:

সুন্দরবনে ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ

ফাইল ছবি

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের দুবলারচর এলাকা থেকে মুক্তিপণের দাবিতে ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ করেছে বনদস্যু ছোট মিয়া ওরফে জাহাঙ্গীর বাহিনী। মুক্তিপণ হিসেবে অপহৃত জেলেদের কাছে জনপ্রতি ২ লাখ টাকা করে দাবি করেছে বনদস্যুরা। 

অপহৃত জেলেদের পরিবার ও মহাজনেরা জানান, আজ পূর্ব সুন্দরবনের দুবলাচরের গভীর সাগরে মাছ ধরছিল জেলেরা। এ সময় বনদস্যু ছোট মিয়া বাহিনী ওই জেলে বহরে হামলা চালিয়ে বিভিন্ন ট্রলারে থাকা জাল ও বিপুল পরিমাণ মাছসহ অন্যান্য মালামাল লুটে নেয়ার পাশাপাশি মুক্তিপণের দাবিতে একটি ট্রলার এবং ৪ জেলেকে অপহরণ করে নিয়ে যায়। বনদস্যুরা দুবলারচর এলাকার বঙ্গোপসাগর থেকে ১টি ট্রলারসহ ৩ জেলে এবং দুবলা সংলগ্ন পাশাখালী থেকে ১ জেলেকে অপহরণ করে। অপহৃতদের মধ্যে বাগেরহাটের মহাজন সুলতান হাওলাদারের জেলে মোংলার মোশারফ হোসেন। বাকীদের নাম পরিচয় পাওয়া যায়নি। 

এদিকে, অপহৃত জেলেদের কাছে জনপ্রতি ২ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করেছে বনদস্যুরা বলে জানিয়েছে অপহৃত জেলেদের মহাজন ও পরিবারের সদস্যরা। অপহৃত জেলেদের বাড়ি বাগেরহাট সদরসহ মোংলা ও রামপাল উপজেলায়। 
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. এম এইচ আই সিদ্দিক জানান, জেলেদের মাধ্যমে আজ অপহরণের খবর পাওয়া মাত্রই অপহৃতদের উদ্ধারে ওই এলাকায় কোস্টগার্ড অভিযান শুরু করেছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর