২০ জানুয়ারি, ২০১৮ ২২:৩৪

'স্বপ্নের সীমানা পেরিয়ে পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবতা'

অনলাইন ডেস্ক

'স্বপ্নের সীমানা পেরিয়ে পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবতা'

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু স্বপ্নের সীমানা পেরিয়ে এখন দৃশ্যমান বাস্তবতা। মূল সেতুর ৫৬ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আর সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৫১ দশমিক ৫ শতাংশ। 

শনিবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া এলাকায় পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে পদ্মাসেতুর কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পুরোদমে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। সঠিক সময়েই পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। সরকারের অগ্রাধিকারে নাম্বার ওয়ান প্রকল্প এটি, একটা মেগা প্রজেক্ট। পদ্মার তলদেশের কন্ডিশন পরিমাপ করা খুবই চ্যালিঞ্জিং ব্যাপার। তাই চুলচেরা বিশ্লেষন করে কোয়ালিটি সঠিক রেখে পদ্মা সেতুর কাজ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতুর প্রথম স্প্যান বসানো হয়ে গেছে আগেই। আগামী চার-পাঁচ দিনের মধ্যে দ্বিতীয় স্প্যান বসানো হবে। আমি বলেছিলাম ৭-৮ দিন পরপর স্প্যান বসবে। কিছু প্রবলেম হয়েছে। তবে আগামীতে ৭-৮ দিন পরপরই স্প্যান বসানো হবে। 

এ সময় পদ্মা সেতুর প্রজেক্ট পরিচালক শফিকুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদেরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/২০ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর