২২ জানুয়ারি, ২০১৮ ১২:২১

নওগাঁয় প্রাণি সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় প্রাণি সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন

বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় ৬ দিনব্যাপী প্রাণি সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকালে সাড়ে ১০টায় শহরের নওযোয়ান মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক। 

র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের তাজের মোড়স্থ জেলা প্রাণি সম্পদ অফিসে এসে শেষ হয়। সেখানে নওগাঁর জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও সেবা সপ্তাহের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক। 

এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক এবং জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা উত্তম কুমার দাসসহ কয়েকজন খামারি বক্তব্য রাখেন। এ সময় প্রাণি সম্পদ বিভাগ ঢাকার অবসরপ্রাপ্ত উপ-পরিচালক ডাঃ মোঃ শহিদুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আয়োজিত মেলায় কমপক্ষে ৩০টি স্টলে বিভিন্ন জাতের গবাদি পশু, হাঁসমুরগী, ভেড়াছাগল এবং প্রণিজ খাদ্য ও ঔষধপত্র প্রদর্শন করা হয়। 

জেলা প্রণি সম্পদ কর্মকর্তা উত্তম কুমার দাস জানিয়েছেন, নওগাঁ জেলায় গবাদি পশুর সংখ্যা ১৮ লক্ষ ২১ হাজার ৯শ ১১টি, মহিষের সংখ্যা ১৮ হাজার ৮শ ৯৪টি, ছাগল-ভেড়ার সংখ্যা ১৭ লাখ ২৯ হাজার ৪শ ৯৪টি, হাঁস-মুরগির সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৬০ হাজার ৩শ ৫০টি। জেলায় দুগ্ধ খামারের সংখ্যা ৭২৫টি, ছাগল পালনের খামার সংখ্যা ৪৩০টি, ভেড়ার খামার সংখ্যা ৩১৪টি, লেয়ার মুরগির খামার সংখ্যা ১৮২টি, ব্রয়লার মুরগির খামার সঙখ্যা ১৬১২টি এবং হাঁসের খামার সংখ্যা ২১১টি। 


বিডি প্রতিদিন/২২ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর