২২ জানুয়ারি, ২০১৮ ১৫:১৮

খুলনায় শুরু হচ্ছে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় শুরু হচ্ছে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা

খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হচ্ছে। খুলনা ও বরিশাল বিভাগের ৫০টি এসএমই প্রতিষ্ঠান এই মেলায় অংশ নেবে।

আগামী ২৪ জানুয়ারি থেকে এই মেলা শুরু হবে। খুলনা সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত এ মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারের পণ্য থাকবে।
  
আজ সোমবার খুলনা সার্কিট হাউসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এসব কথা বলেন। তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজার সম্প্রসারণের জন্য এ মেলার আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। 

এসএমই ফাউন্ডেশন, জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন, খুলনা চেম্বার, নাসিব, বাংলাদেশ ব্যাংক এবং এসএমই সংশ্লিষ্ট সংগঠনের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। 

আগামী ২৪ জানুয়ারি বিকেল তিনটায় শহিদ হাদিস পার্ক থেকে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। বিকেল সাড়ে তিনটায় এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। 

৩০ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। ২৮ জানুয়ারি সকাল ১১টায় মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে সেমিনার।  মেলায় প্রতিদিন বিকেলে  খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর