২২ জানুয়ারি, ২০১৮ ১৬:১১

খাগড়াছড়িতে ডাক্তার-রােগীদের মুখোমুখি আলোচনা

মো. জহুরুল আলম, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে ডাক্তার-রােগীদের মুখোমুখি আলোচনা

খাগড়াছড়িতে ডাক্তার আর রোগীদের মুখোমুখি দাঁড় করালেন টিআইবি-সনাক। আজ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সম্মেলন কক্ষে ডাক্তার ও হাসপাতাল কতৃপক্ষের উপস্থিতিতে রোগীদের নিয়ে এক মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করে টিআইবি-সনাক। এ অনুষ্ঠানে রোগীরা হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও সমস্যার কথা তুলে ধরেন। 

এসব প্রশ্নের জবাব দেন সিভিল সার্জন ও তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন ও আর.এম.ও ডা.নয়নময় ত্রিপুরা। রোগীরা বিশেষ করে নার্সদের দুর্ব্যবহার, শিশু বিশেষজ্ঞের বিভিন্ন অনিয়মের বিষয় তুলে ধরেন। বক্তারা হাসপাতালের বর্তমান অবস্থা বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্নতা, ডাক্তার ও কর্মচারীদের আন্তরিকতা আগের চেয়ে অনেক বেড়েছে বলে দাবি করেন। 
টিআইবির এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আখন্দের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সনাকের সহ-সভাপতি সাংবাদিক মো: জহুরুল আলম। অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র মো. রফিকুল আলম। ডাক্তারদের মধ্যে বক্তব্য রাখেন কার্ডিওলজিস্ট সৈয়্যদুর আলম কোরেশী ও শিশু ডাক্তার রাজেন্দ্র ত্রিপুরা, একুশে টিভির সাংবাদিক চিংমেপ্রু মারমা, ইয়েস সদস্য মনির ও জেকী চাকমা। সিভিল সার্জন ডা. শওকত হোসেন স্বাস্থ্য বিভাগের বিভিন্ন অনিয়মের সাথে জড়িত কর্মকর্তা কর্মচারীদের বিষয়ে জেলা পরিষদকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি আবারও জানাবেন বলে অনুষ্ঠানে ঘোষণা দেন। 

উল্লেখ্য, সম্প্রতি সাবেক সিভিল সার্জন ডা. আবদুস সালামের সই জাল করে ২ দফায় ১২লক্ষ টাকার টেন্ডার দেখিয়ে টাকা উত্তোলনের ঘটনা ঘটে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর