২২ জানুয়ারি, ২০১৮ ১৭:০৯

ব্রিজ নয়, যেন মরণ ফাঁদ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :

ব্রিজ নয়, যেন মরণ ফাঁদ

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিচাঁন্দা ব্রিজ, ২০১৫ সালের শেষের দিকে সাঁকো দিয়ে পারাপারের সময় পা পিছলে এই ব্রিজের নিচে পড়ে এক বৃদ্ধা নিহত হন। এরপর আরও কয়েক বছর কেটে গেলেও অদ্যাবধি ব্রিজের গোঁড়ায় মাটি পড়েনি। 

এলাকাবাসী বলছেন, এটা ব্রিজ নয় যেন মরণ ফাঁদ। ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৪নং সিংহেশ্বর ইউনিয়নের বৌলা ও সঞ্চুর খাল সংলগ্ন পূর্ব বালিচাঁন্দা ও পশ্চিম সঞ্চুরের মধ্যবর্তী স্থানে নির্মিত ৬০ ফুট আরসিসি ওই ব্রীজটির নির্মাণ কাজ ২০১৭ সনের ১৪ মে সম্পন্ন হয়। ব্রিজের দু’পাশে একটু মাটি ভরাট না থাকায় এ নিতে সুবিধা নিতে পারছেন না এলাকাবাসী।  শিশু, ছাত্রছাত্রী, গর্ভবতী মা, রোগী, বৃদ্ধ মানুষ ও মালামাল পারাপারে ভোগান্তির যেন অন্ত নেই। এলাকাবাসির বহু স্বপ্নের ওই ব্রিজ পাওয়ার পরও ঝুঁকিপূর্ণ ভাঙ্গা সাঁকোই যেন তাদের একমাত্র ভরসা। 

স্থানীয় রুবেল নামে একজন বলেন, 'আমরার ব্রিজ নামে আছে কামে নাই। কাজির গরু কেতাবে থাকলেও গোয়ালে নেই।  ব্রিজ আছে কিন্তু কাজে আসছেনা। '

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ডা. এম এ মোতালিব বলেন, অল্প কয়েক দিনের মধ্যেই ব্রিজটির দু’পাশে মাটি ভরাট করা হবে। ব্রিজটি দ্রুত ব্যবহার উপযোগী করা এখন এলাকাবাসির প্রাণের দাবি। 

বিডিপ্রতিদিন/ ২২ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর