২২ জানুয়ারি, ২০১৮ ১৭:৪৯

বরিশালে পাউবোর ৪ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে পাউবোর ৪ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

দাবীকৃত ২ লাখ টাকা উৎকোচ না পেয়ে পুলিশ দিয়ে হয়রানির অভিযোগে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৪ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। ৪ সরকারি কর্মকর্তা ছাড়াও ঘুষ চাওয়ার ঘটনায় মধ্যস্থতাকারী (দালাল) আগৈলঝাড়া উপজেলার পশ্চিম বাগধা এলাকার হাবিব তালুকদারকে এই মামলার আসামি করা হয়েছে। 

আগৈলঝাড়া উপজেলার পশ্চিম বাগধা এলাকার বাসিন্দা ওবায়েদুল খান বাদী হয়ে আজ দুপুরে বরিশালের সিনিয়র স্পেশাল জজ আদালতে এই মামলা দায়ের করেন। আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন মামলাটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দুর্নীতি দমন কমিশনের বরিশাল আঞ্চলিক কর্মকর্তাকে নির্দেশ দেন।
 
মামলার আসামিরা হলেন, বরিশাল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইরফান, গৌরনদী সার্কেলের সহকারী প্রকৌশলী মাহাবুবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী করিম আলী, সার্ভেয়ার ফরিদ উদ্দিন এবং মধ্যস্থতাকারী হাবিব। 
 
বাদী পক্ষের আইনজীবী ও জেলা আইজীবী সমিতির সম্পাদক মো. মোখলেসুর রহমান বাচ্চু জানান, বাদী ওবায়েদুল খানের ভাই মনির খান একই এলাকার রানা গাইন ও তার স্বজনদের কাছ থেকে ২০১৫সালে ১৯০৯ নং দলিল মূলে এসএ খতিয়ান নং-৩৮, এসএ দাগ নং-৬১৩৭ ও ৬১৬৭ থেকে ৫৮শতাংশ জমি ক্রয় করেন। বর্তমান মাঠ জরিপে ৬১৩৭ দাগে ৪৩ শতক জমি ভাই মনির খানের নামে রেকর্ড পেয়েছে। কিছু দিন আগে ওই রেকর্ডীয় জমিতে বালু ভরাটের কাজ শুরু করেন তিনি। 
 
ভরাটের খবর পেয়ে পাউবোর সহকারী প্রকৌশলী মাহাবুবুর রহমান ১৮ জানুযারি ভরাটকৃত জমি পানি উন্নয়ন বোর্ডের দাবি করে জমির মালির দখল পেতে তাদের কাছে দুই লাখ টাকা উৎকোচ দাবি করেন। জমির মলিক মনির খান স্থানীয় ইউপি সদস্য মিন্টু মিয়াকে নিয়ে ওই কর্মকর্তার কাছে সকল কাজগপত্র দেখাতে চাইলেও প্রকৌশলী মাহাবুবুর রহমান কোন কাগজপত্র না দেখিয়ে ইউপি সদস্যের সাথে দুর্ব্যবহার করেন। দাবীকৃত টাকা না পেয়ে অন্যান্য আসামিদের যোগসাযশে প্রকৌশলীর মাহাবুবুর হমান গত বৃহস্পতিবার পুলিশ দিয়ে তাদের বালু ভরাট কাজ বন্ধ করে দেয় এবং মামলার হুমকি দেয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর