শিরোনাম
২২ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৭

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নাটোরে বন বিভাগের গাছ কাটার অভিযোগ

নাটোর প্রতিনিধি:

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নাটোরে বন বিভাগের গাছ কাটার অভিযোগ

নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতা আশরাফ আলীর বিরুদ্ধে টেন্ডার ছাড়াই বন বিভাগের সামাজিক বনায়নের গাছ কেটে সাবাড় করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে রবিবার উপজেলার দুয়ারিয়া এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তার দু’পাশে থাকা বন বিভাগের সামাজিক বনায়নের অনেকগুলো গাছ কাটতে দেখা যায়। এসময় কমপক্ষে ১৫ থেকে ২০ জন শ্রমিককে বড় বড় এসব গাছ ও গাছের শতাধিক মোটা ডাল কেটে নিতে দেখা যায়। তাড়াহুড়ো করে কেটে ভ্যান লোড করে এসব গাছের গুড়ি ও ডাল নির্দিষ্ট এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে। 

এসময় গাছ কাটার শ্রমিক তোতা, ইউসুফ ও কৃত্তনসহ কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, রাস্তা দিয়ে বড় বড় ট্রাক যেতে সমস্যা হয় সে জন্য উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় চেয়ারম্যান মো. নুরুল ইসলামকে রাস্তা পরিষ্কার করতে বলেছেন। তাই আশরাফ ভাই গাছগুলো কাটার জন্য তাদের কাজে নিয়েছেন। 

মহেশ্বর গ্রামের হাসান আলী ও আব্দুস সালাম বলেন, তারাই বনবিভাগের সামাজিক বনায়নের অধীনে রাস্তার দু’পাশে এসব গাছ লাগিয়েছেন। কিন্তু তারা কোন গাছ কাটার কোন অনুমতি পান নাই। তারা আরো জানান, দুয়ারিয়া এলাকা ছেড়ে তাদের এলাকায় এসে তাদেরই লাগানো বড় বড় গাছগুলোও কেটে নিয়ে যাচ্ছে। এ বিষয়ে আওয়ামী লীগ নেতা আশরাফ আলীর সাথে যোগাযোগ  করেও তাকে পাওয়া যায়নি। তবে এ বিষয়ে দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  এবং ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম লাভলু বলেন, সেখানে কোন গাছই কাটা হয়নি, শুধুমাত্র ডালগুলো ছেঁটে দেওয়া হচ্ছে। 

লালপুর উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। তবে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর