২৩ জানুয়ারি, ২০১৮ ১২:৫৯

বাগেরহাটে সিএইচসিপিদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাধা

শেখ আহসানুল করিম, বাগেরহাট:

বাগেরহাটে সিএইচসিপিদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাধা

চাকরি জাতীয়করণের দাবিতে বাগেরহাটে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) অবস্থান কর্মসূচিতে বাধা দিযেছে পুলিশ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান নিতে গেলে পুলিশ তাদের বাধা দিয়ে সরিয়ে দেয়। পরে তারা কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করে। অবস্থান কর্মসূচি চলাকালে স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা ও জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয। 

অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিএইচসিপি এ্যাসোসিয়েশন, বাগেরহাট জেলা কমিটির সভাপতি ওয়াহিদুজ্জামান, সাধারণ সম্পাদক আল মামুন, মোহাম্মাদ জব্বার দর্জি, মিজানুর রহমান, এফ এম মান্না, সাইদুল ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ। 
বক্তারা বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গেলে পুলিশ বাধা দেয়। আমরা ১৩ হাজার সিএইচসিপি দেশের প্রতন্ত অঞ্চলের দারিদ্র জনগোষ্ঠির দারগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে অক্লান্ত পরিশ্রম করে আসছি। কিন্তু ঘোষনা থাকা স্বত্ত্বেও আমাদেরকে ইনক্রিমেন্ট, বেতন বৃদ্ধিসহ অন্যান্য মৌলিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। এ অবস্থায় আমরা মানবেতর জীবন যাপন করছি। দ্রুত দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে বলে জানান তারা।  জেলার ৯টি উপজেলার দুই শতাধিক সিএইচসিপি এই অবস্থান কর্মসূচি পালন করে। 

সিএইচসিপিদের অবস্থান কর্মসূচীতে পুলিশি বাধার বিষয়ে জানতে চাইলে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বাধা দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর