২৩ জানুয়ারি, ২০১৮ ১৫:৫৩

সেই বাঘের ময়নাতদন্ত সম্পন্ন, তদন্ত কমিটি গঠন

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি:

সেই বাঘের ময়নাতদন্ত সম্পন্ন, তদন্ত কমিটি গঠন

বাগেরহাটের মোরেলগঞ্জে এলাকাবাসীর পিটুনিতে নিহত বাঘটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা ২টায় খুলনার একদল চিকিৎসক জিউধরা ফরেষ্ট ক্যাম্পে ময়নাতদন্ত করেন। এদিকে এই বাঘ হত্যার কারণ ও করণীয় আবিষ্কারের জন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে বন বিভাগ। 

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, খুলনা থেকে আসা চিকিৎসক দল জিউধরা ফরেষ্ট ক্যাম্পে নিহত বাঘটির ময়না তদন্তের কাজ সম্পন্ন করেছেন। এ বিষয়ে পূর্ব সুন্দরবনের সহকারী বন কর্মকর্তা মেহেদীজ্জামানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে সুন্দরবন থেকে প্রায় ৬ কি.মি. লোকালয়ে গুলিশাখালী গ্রামে বাঘটিকে হত্যা করা হয়। ঘটনার সময় বাঘটি পর্যায়ক্রমে মাসুম দলাল ও হাইয়ুম দলাল নামে দুই যুবককে আক্রমন করে। এসময় এলাকাবাসী আক্রন্ত দুই যুবককে উদ্ধারের জন্য লাঠিসোটা নিয়ে এটিকে পিটিয়ে হত্যা করে। 

খবর পেয়ে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি)’র কর্মীরা নিহত বাঘটিকে উদ্ধার করে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। বেলা ৯টার দিকে বন বিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে জিউধরা ফরেস্ট ক্যাম্পে নিয়ে যান। 


বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর