২৩ জানুয়ারি, ২০১৮ ১৮:০৪

পঞ্চগড়ে কারখানার ক্যান ক্যারিয়ারে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে কারখানার ক্যান ক্যারিয়ারে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

মাত্র এক বছর আগে অবসর নিয়েছেন পঞ্চগড় সুগার মিলের মিল হাউজ ফিডার মতিয়ার রহমান। অবসরের পেনশনের টাকাও এখনো পাননি তিনি। বাড়তি আয়ের জন্য চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করতে গিয়ে মিলের ক্যান ক্যারিয়ারে কাটা পড়ে মঙ্গলবার দুপুরে তার মর্মান্তিক মৃত্যু হয়েছে। 

ক্যান ক্যরিয়ারের নাট বল্টু মেরামত করার সময় এ ঘটনা ঘটে। তিনি সদর উপজেলার পূর্ব শিকারপুর গ্রামের মৃত ফইমউদ্দিনের পূত্র। প্রত্যক্ষদর্শীরা জানায় মিল বন্ধ রেখে ক্যান ক্যারিয়ারের নাট বল্টু মেরামতের জন্য ৩ জন শ্রমিক কাজ করছিলেন। এসময় শ্রমিকদের সতর্ক সংকেত না দিয়েই মিল চালু করেন। 

শ্রমিকরা অভিযোগ করে বলেন, এসব কাজ করার সময় মিল বন্ধ রাখা হয়। মিল চালু করতে হলে সতর্ক সংকেত দেয়ার নিয়ম থাকলেও ইলেক্ট্রিশিয়ান খায়রুল ইসলাম কাওকে না জানিয়েই মিল চালু করে দেন। ফলে ক্যান ক্যারিয়ারের ধারালো ছুড়িতে কাটা পড়েন এই শ্রমিক। পরে পঞ্চগড় ফায়ার সার্ভীসের কর্মীরা এসে লাস উদ্ধার করে। মতিয়ার রহমানের স্বজনেরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার প্রার্থনা করেছেন। 

পঞ্চগড় সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক শাহনূর রেজা জানান, শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত কমিটি করা হবে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। 
      

বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর