Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৮ ১০:২৪ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ জানুয়ারি, ২০১৮ ১১:৪৯
বরগুনায় র‌্যাবের সাথে 'বন্দুকযুদ্ধে' ৩ বনদস্যু নিহত
বাগেরহাট প্রতিনিধি
বরগুনায় র‌্যাবের সাথে 'বন্দুকযুদ্ধে' ৩ বনদস্যু নিহত
প্রতীকী ছবি

বরগুনায় র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' সুন্দরবনের বনদস্যু মুন্না বাহিনীর প্রধান স্বপন পোদা ওরফে মুন্নাসহ তিন সদস্য নিহত হয়েছেন। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। বুধবার ভোরে বলেশ্বর নদী সংলগ্ন পাথরঘাটা উপজেলার মাঝেরচর এলাকায় ঘণ্টাব্যাপী এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

বরিশাল র‌্যাব-৮ এর উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব এক ক্ষুদে বার্তায় জানান, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বলেশ্বর নদী সংলগ্ন মাঝেরচর এলাকায় বনদস্যুরা ঘাটি করেছে জেলেদের কাছ থেকে এমন সংবাদের ভিত্তিতে অভিযান শুরু করে র‌্যাব। 

অভিযান চলাকালে ঘটনাস্থলে পৌঁছালে মুন্না বাহিনীর সদস্যরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে বনের ভিতর থেকে গুলির শব্দ থেমে গেলে র‌্যাব সদস্যরা সুন্দরবনের ওই এলাকা করে তাল্লাশি অভিযান শুরু করে। এসময়ে তিন বনদস্যুর গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে তা উদ্ধার করা হয়। 

এদের মধ্যে একজন বাহিনী প্রধান স্বপন পোদা ওরফে মুন্না (৩২) বলে সুন্দরবনের বনজীবী ও বাওয়ালীরা শনাক্ত করেছেন। বাকিদের পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি র‌্যাব। এসময় সুন্দরবনের ভিতরে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। 

নিহত বনদস্যুদের লাশ ও উদ্ধারকৃত গোলাবারুদ বরগুনা জেলার পাথরঘাটা থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব। 

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow