২৪ জানুয়ারি, ২০১৮ ১৬:২১

বিলাইছড়িতে কিশোরী নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বিলাইছড়িতে কিশোরী নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

রাঙামাটি বিলাইছড়িতে দুই কিশোরীকে দুর্বৃত্তদের নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করার অভিযোগে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে, ভুক্তভোগী পরিবার।
বুধবার দুপুর আড়াইটায় দিকে রাঙামাটি প্রেস ক্লাবে ওই পরিবারের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্যাতিত কিশোরীদের বাবা উ সুই শিং মার্মা এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মার্মা সংস্থার সহ- উপদেষ্টা রাসেল মার্মা। এসময় দুই নির্যাতিত কিশোরীর মা সুই ক্রা চিং মার্মা ও ছোট ভাই অংসিং থোয়াই মারমা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে নির্যাতিত কিশোরীদের বাবা উ সুই শিং মার্মা অভিযোগ করে বলেন, গত ২১ জানুয়ারি বিলাইছড়ির ফারুয়া ইউনিয়নের ওড়াছড়ি গ্রামে দুই মেয়ে ও এক ছেলে অংসিং থোয়াই মার্মাকে নিয়ে বসবাস করতো তিনি ও তার স্ত্রী সুই ক্রা চিং মার্মা। ঘটনার দিন ছেলে মেয়েদের ঘরে রেখে তিনি ও তার স্ত্রীসহ জুম চাষ করতে পাহাড়ে চলে যায়। বিকালে এসে খবর পায় এক দল দুর্বৃত্ত তার মেয়ে দের তুলে নিয়ে গেছে। পরে তাদের নির্যাতন করে পাশের জঙ্গলে ফেরে চলে যায়। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় নির্যাতনের শিকার দুই মেয়েকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তারা আহত অবস্থায় রাঙামাটি হাসপাতালে ভর্তি আছে।
কিন্তু এঘটনাকে কেন্দ্র করে পার্বত্যাঞ্চলে অশান্তি সৃষ্টি করতে নিরাপত্তা বাহিনীকে জড়িয়ে স্থানীয় একটি আঞ্চলিক রাজনৈতিক ঘটনাটিকে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। এ জন্য প্রকৃত দোষীরা আইনের ধরা ছোয়া বাইরে চলে যাচ্ছে।
অবিলম্বেল এ ঘটনার সাথে জড়িতদের তদন্তপূর্ব শান্তি দেওয়া দাবি জানান তিনি।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর