Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:১৪ অনলাইন ভার্সন
উল্লাপাড়ায় যুবক হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন
সিরাজগঞ্জ প্রতিনিধি
উল্লাপাড়ায় যুবক হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যুবক আশরাফ আলী (২০) হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও হত্যার পর আলামত গোপন করার দায়ে একই আসামিদের আরও তিন বছরের কারাদণ্ড এবং ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপরদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার চার্জশিটভুক্ত তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। 

মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ আদেশ দেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- উল্লাপাড়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে লাভু প্রামানিক (২৮) ও একই গ্রামের আনোয়ার মোল্লার ছেলে আবু সাঈদ (২৭)। আসামিরা পলাতক রয়েছেন। 

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ১৪ নভেম্বর দুপুরে উল্লাপাড়া পৌর এলাকার চর ঘাটিনা ফুলজোড় নদীর ঘাটের কাছে আশরাফ আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক মো. আব্দুস সেলিম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক মঙ্গলবার বিকেলে দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড, আলামত গোপন করায় আরও তিন বছর কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা এবং বাকি তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। 

বিডি প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow