Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:১৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:০৫
৬ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উত্তাল মাদারীপুর
মাদারীপুর প্রতিনিধি:
৬ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উত্তাল মাদারীপুর

৬ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে মাদারীপুর। এই ঘটনায় বিচারের দাবিতে বুধবার সকালে ৩ ঘন্টা বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন করেছে স্থানীয় কয়েক হাজার জনতা। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের গ্রেফতার ও বিচারের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার সকালে শিবচর উপজেলার উমেদপুর এলাকায় প্রথম শ্রেণির এক ছাত্রীকে যৌন নির্যাতন চালায় পটু গুহ নামে এক স্কুল শিক্ষক।  কিন্তু ঘটনার দিনই মামলা হলেও অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

স্থানীয়দের দাবি, পুলিশ অভিযুক্ত পটু গুহকে পালিয়ে যেতে সহায়তা করেছে। পুলিশের দায়িত্ব অবহেলার প্রতিবাদে ও পটু গুহকে গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করেন তারা। উমেদপুর বাজারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ জড়ো হয়। 

বিক্ষোভ সমাবেশে উমেদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলাম কাঞ্চন মুন্সি বলেন, ধর্ষণের ঘটনায় অভিযুক্ত গ্রেফতার না হওয়াটা অত্যন্ত দু:খজনক। আমরা ধর্ষকের দ্রুত গ্রেফতার এবং তার দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি।  

স্থানীয় রানা মুন্সি বলেন, আমরা শুনেছি ধর্ষক পালিয়ে ভারতে চলে গেছে। ঘটনার সময় পটু গুহ পুলিশের কাছেই ছিল। তখন তাকে গ্রেফতার না করে পালিয়ে যেতে সহায়তা করেছে পুলিশ।

মাসুদ নামে আরেক স্থানীয় বাসিন্দা বলেন, আমাদের সবারই মা-বোন, সন্তান রয়েছে। তার দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া উচিত। বিচার না হলে আগামীতে এধরনের ঘটনা আরো ঘটতে পারে।  এ ঘটনার পর থেকে আমাদের সন্তানদের স্কুলে পাঠানো নিরাপদ মনে করছি না।

এ ব্যাপারে শিবচর সার্কেলে সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভুইয়া বলেন, আমার ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি দ্রুত সময়ের মধ্যেই গ্রেফতার করা সম্ভব হবে। এছাড়াও পুলিশের দায়িত্বপালনে যদি কোন গাফিলতি থাকে থাহলে তদন্ত করে অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডিপ্রতিদিন/ ১৪ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow