১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:১৬

লালপুরে ঐতিহ্যবাহী ঘৌড়-দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি:

লালপুরে ঐতিহ্যবাহী ঘৌড়-দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘৌড়-দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকেলে উপজেলার কদিমচিলান ইউনিয়নের চাঁদপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই ঘৌড়- দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। পূর্ব থেকে মাইকিং করে জানিয়ে দেওয়ায় আশপাশের প্রায় বিশটি গ্রামের হাজার হাজার মানুষের সমাগম হয় এই মেলায়। লালপুর ও বড়াইগ্রামের মোট ১০ টি ঘোড়া প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। 

চূড়ান্ত প্রতিযোগিতায় সাতইল গ্রামের মিজানুর রহমানের ঘোড়া শ্যামলী প্রথম, গড়মাটি গ্রামের ইমদাদুল হকের ঘোড়া পাগলা রাজা দ্বিতীয় ও একই গ্রামের সিরাজুল ইসলামের ঘোড়া লায়লা তৃতীয় স্থান অর্জন করে।  

মেলা কমিটির সভাপতি ও ১০ নং কদিমচিলান ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা মাষ্টার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য শফিকুল ইসলাম, রেজাউল করিম, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সমাজসেবক  শফিকুল ইসলাম শফি প্রাং, ছাত্রলীগ সভাপতি মোক্তাদুর রহমান বাবু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ও মেলা কমিটির সভাপতি চেয়ারম্যান সেলিম রেজা মাষ্টার বলেন, আমরা সামনের বছর থেকে আরো বড় পরিসরে এ মেলার আয়োজন করবো। সারাদেশের বিভিন্ন যায়গা থেকে ঘোড়া এনে প্রতিযোগিতা করা হবে। ঐতিহ্যবাহী গ্রামীণ এ সংস্কৃতিকে আমাদের ধরে রাখতে হবে।

বিডিপ্রতিদিন/ ১৭ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর