১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:১৯

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি:

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন এবং গোলাম রব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। আজ গাইবান্ধা প্রেসক্লাবের সামনের বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধনের আয়োজন করে। 

সংগঠনের জেলা সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কেন্দ্রীয় মহাসচিব নুরুজ্জামান প্রধান। মানববন্ধনে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, সমাজ কল্যাণ সম্পাদক কুদ্দুস আলম, বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রানা, বাংলাদেশ প্রতিদিনের গাইবান্ধা প্রতিনিধি গৌতমাশিস গুহ সরকার, গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম, সাপ্তাহিক পলাশবাড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক উত্তম কর্মকার, সাপ্তাহিক চলমান জবাবের ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেন আকন্দ, পল্লী বিদ্যুৎ গ্রাহক ও সেচ মালিক সমিতির জেলা সভাপতি মাসুদুর রহমান মাসুদ, বার্তা সম্পাদক আসাদুজ্জামান রুবেল, বিআইএম’র জেলা সিনিয়র সহ-সভাপতি শাহজাহান ভুলু প্রমুখ।  

বক্তারা বলেন, দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেনসহ সাংবাদিকদের বিরুদ্ধে লালমনিরহাটে মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে। এসব কর্মকাণ্ড এখন আর মুখ বুঝে সহ্য নয়, আমরা তাই দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি শুরু করেছি। 

বক্তারা আরও বলেন, দেশ ও জনগণের স্বার্থে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করে থাকেন। সাংবাদিকদের মুক্তকণ্ঠকে রুদ্ধ করার জন্যই সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করা হয়। কিন্ত এসব করে অপরাধীরা কখনও নিস্তার পায়নি। 

বক্তারা বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। সেই সাথে লক্ষ্মীপুরের সাংবাদিক শাহমনির পলাশকে পিটিয়ে হত্যাসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন নিপীড়নের প্রতিবাদ জানান।

 

বিডি প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর