১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৩৩

বিশ্বনাথে কন্যা শিশুকে পাশবিক নির্যাতনের অভিযোগ

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে কন্যা শিশুকে পাশবিক নির্যাতনের অভিযোগ

সিলেটের বিশ্বনাথে পাঁচ বছরের শিশু পাশবিক নির্যাতন চেষ্টার শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামে এ ঘটনা ঘটলেও রবিবার বিষয়টি প্রকাশ পায়। এরপর থেকে আইনের আশ্রয় না নেওয়ার জন্য শিশুটির হতদরিদ্র পিতাকে একটি প্রভাবশালী চক্র হুমকি-ধামকি দিয়ে আসছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন তিনি। 

শিশুর পিতা জানান, ঘটনার দিন দুপুরে ওই কন্যা শিশু বাড়ির উঠানে খেলা করছিল। এসময় পাশের ঘরের বিল্ডিং-এ কাজ করতে আসা চান্দভরাং গ্রামের ছুরুক আলীর ছেলে মিজান (২০) চানাচুর দেয়ার প্রলোভন দেখিয়ে দোতলায় ডেকে নেয় শিশুকে। সেখানে তার উপর পাশবিক নির্যাতনের চেষ্টা চালায় সে। পরে অন্যদের উপস্থিতি টের পেয়ে তাকে আহত অবস্থায় নীচে নামিয়ে দেয়। ঘটনার পরদিন শিশুর মুখ থেকে বিষয়টি শুনে তাকে ডাক্তারের কাছে নিয়ে যান পরিবারের লোকজন। ডাক্তার রিপোর্টে পাশবিক নির্যাতন চেষ্টার আলামত রয়েছে বলে উল্লেখ করলে তারা বিচারপ্রার্থী হন। এসময় এলাকার একটি প্রভাবশালী মহল তাদের ভয়ভীতি দেখিয়ে আইনের আশ্রয় না নিতে হুমকি দেয়। 

তিনি আরও জানান, ‘ঘটনার দিন আমি বাড়িতে ছিলাম না। আমার অসুস্থ স্ত্রী ঘরে ছিলেন। এসময় আমার শিশু কন্যাকে ডেকে নেয় মিজান। চানাচুরের প্রলোভন দিয়ে তার উপর পাশবিক নির্যাতনের চেষ্টা চালিয়ে তাকে আহত করে সে। এর বিচার না চাইতে অনেকেই আমাকে হুমকি দিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। এ ঘটনায় আজই বিশ্বনাথ থানায় মামলা দেব।’

এ বিষয়ে কথা বলতে যোগাযোগ করা হলে অভিযুক্ত মিজানের সেলফোন বন্ধ পাওয়া যায়। 
এ ব্যাপারে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, ভিকটিমের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে এ ঘটনার যথাযথ আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।


বিডি-প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর