১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০৫

সাবেক সংসদ সদস্য আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর প্রতিনিধি

সাবেক সংসদ সদস্য আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সিএসপি আবদুর রব চৌধুরী (৯৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

রবিবার ভোরে রাজধানীর গুলশানের বাসায় তিনি বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

আবদুর রব চৌধুরী সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সেবা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। 

১৯৯১ ও ৯৬ সালে দুইবার বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১ সালের নির্বাচেন মনোনয়ন না পেয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেন। ওই সময় তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্যের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের সচিব পদে দায়িত্ব পালন করেছেন। 

তার মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জেলা আইনজীবী সমিতির সভাপতি জসিম উদ্দিন শোক প্রকাশ করেন। 

রবিবার দুপুরে মরহুমের প্রথম নামাজে জানাযা হাইকোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বাদ আসর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিডি প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর