১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:০৪

টেকনাফে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

টেকনাফে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

টেকনাফে বনবিভাগের ৩টি রেঞ্জের আওতাভূক্ত বিট সমূহের দায়িত্বরতদের রহস্যজনক আচরণ ও রোহিঙ্গা নিয়ে অস্থিরতার সুযোগে দিবা-রাত্রি পাহাড়-টিলা কাটা অব্যাহত রয়েছে। এবার পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু ঘটেছে।  জানা যায়, আজ বিকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনায় পইরার বাপের পাহাড় থেকে মাটি কেটে ট্রলিতে ভর্তির সময় মাটি চাপা পড়ে স্থানীয় মৃত মোহাম্মদ হোছনের ছেলে মো. দেলোয়ার হোছন (২২) রক্তাক্ত ও মুমূর্ষ হয়ে পড়ে। তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হ্নীলা হয়ে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এই ঘটনার খবর পেয়ে টেকনাফ মডেল থানার এসআই জাহিদ সর্ঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পারিবারিকভাবে সমঝোতা হওয়ায় মাটি চাপায় নিহত ব্যক্তিকে দাফনের প্রস্তুতি নেওয়া হয়। স্থানীয় মেম্বার বশির আহমদ মাটি কাটতে গিয়ে মাটি চাপা পড়ে শ্রমিক নিহতের বিষয়টি স্বীকার করেন।

টেকনাফ থানার এস আই জাহিদ হোসেন জানান, পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে শ্রমিক নিহতের বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করি। পারিবারিকভাবে কোন অভিযোগ না থাকায় লাশ বিকালে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, স্থানীয় প্রভাবশালী কতিপয় ব্যক্তি দালালের মাধ্যমে বনবিভাগের লোকজনকে দৈনিক, সাপ্তাহিক ও পাক্ষিক চুক্তিতে ম্যানেজ করে সরকারী-বেসরকারী পাহাড়-টিলা কেটে সাবাড় করছে। এসবের বিরুদ্ধে কেউ কথা বললে তাদের বা আত্নীয়-স্বজনের বিরুদ্ধে উল্টা বন মামলা হওয়ার হয়রানিতে ভয়ে কেউ মুখ খুলছে না বলে জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর