১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:২৩

পল্লী চিকিৎসক হত্যা মামলায় ১ জনের ফাঁসি, দু'জনের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি:

পল্লী চিকিৎসক হত্যা মামলায় ১ জনের ফাঁসি, দু'জনের যাবজ্জীবন

চাঁদপুরের শাহরাস্তিতে পল্লী চিকিৎসক আবুল বাশার (৬০) হত্যার দায়ে ১ জনকে ফাঁসি ও দু'জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। চাঁদপুরের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ আজ এ রায় দেন।
ফাঁসি দন্ডপ্রাপ্ত আসামি মনির হোসেন শাহরাস্তি উপজেলার পদুয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আমির হোসেন দেবকরা এলাকার পিতা আবুল বাশার ও আবদুল আজিজ একই এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে। এদের মধ্যে আমির হোসেন পলাতক রয়েছে।

মামলার এজাহারে জানা যায়, ২০০৯ সালের ৯ জানুয়ারি রাত সাড়ে ৭টার দিকে ডাক্তার আবুল বাসার বাজার থেকে বাড়ির ফিরছিলেন। পথিমধ্যে দেবকরা গ্রামে সাজাপ্রাপ্তরা পূর্ব পরিকল্পিতভাবে মারাত্মক জখম করে সাথে থাকা ১ লাখ ৩০ হাজার টাকা ছিনতাই করে। ঘটনাস্থল থেকে আবুল বাসারকে উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্ত্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্যে ঢামেকে রেফার করে। ঢাকায় নেয়ার পথে রাত সাড় ১২টার দিতে আবুল বাসার মৃত্যুর কোলে ঢলে পড়েন।  এঘটনায় ছেলে জহিরুল ইসলাম থানায় একটি অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক জহিরুল হক তদন্ত করে চার্জশিট দাখিল করেন। স্বাক্ষ্য প্রমাণ শেষে আসামি মনির, আমির ও আজিজকে দোষী সাব্যস্ত করে রায় প্রদান করেন বিচারক।

এ মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পিপি এড. আমান উল্যাহ ও সহকারী পিপি এড. মোক্তার হোসেন অভি। আসামি পক্ষের আইনজীবী ছিলেন এড. ইকবাল বিন বাশার।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর