১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৩০

টেকনাফ সীমান্তে থামছে না রোহিঙ্গাদের অনুপ্রবেশ

আব্দুস সালাস, টেকনাফ(কক্সবাজার):

টেকনাফ সীমান্তে থামছে না রোহিঙ্গাদের অনুপ্রবেশ

ফাইল ছবি

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আবারো পালিয়ে আসছে রোহিঙ্গারা। গত দুইদিনে শনিবার ও রবিবার ৭৭টি পরিবারের ৩০৩ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু বাংলাদেশে পালিয়ে আসে। কোন ভাবে থামছে না রোহিঙ্গাদের অনুপ্রবেশ। আজ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ও বিভিন্ন পয়েন্টদিয়ে ১৪ পরিবারে ৫৮জন রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে।

টেকনাফের সাবরাং হারিয়াখালী ত্রাণকেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, সোমবার সকাল হতে সন্ধা ৫টা পর্যন্ত নতুন করে এসেছে ১৪টি পরিবারের ৫৮ জন রোহিঙ্গা। এই রোহিঙ্গাদের প্রথমে সেনাবাহিনীর হারিয়াখালী ত্রাণ কেন্দ্রে নেওয়া হয়। এরপর মানবিক সহায়তা ও প্রতিটি পরিবারকে চাল, ডাল, সুজি, চিনি, তেল, লবণের একটি করে বস্তা দিয়ে গাড়ি যোগে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হয়েছে। কোনো ভাবে রোহিঙ্গা আসা বন্ধ করা যাচ্ছে না।

উল্লেখ্য, উখিয়া ও টেকনাফে ১২টি আশ্রয়কেন্দ্রে বসবাসকারী রোহিঙ্গাদের ৬টি ক্যাম্পের মাধ্যমে রোহিঙ্গা নিবন্ধনের কাজ করেছে বহিরাগমন বিভাগ ও পাসপোর্ট অধিদপ্তরের তত্তাবধানে বাংলাদেশ সেনা বাহিনী, বিজিবি, আনসার ও ইউএনএইচসিআরের কর্মীরা। কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের রিপোর্ট অনুযায়ী,১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত করে মোট ১০ লাখ ৬৮ হাজার ২৩৬ জন রোহিঙ্গাকে নিবন্ধনের আওতায় আনা সম্ভব হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর