২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৩৭

ফরিদপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

কামরুজ্জামান সোহেল, ফরিদপুর

ফরিদপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

ফরিদপুরে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বেধড়ক পিটুনি ও সাংবাদিকসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে ফরিদপুর শহরের সুপার মার্কেট চত্বরে এ ঘটনা ঘটে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

সকালে থেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে সুপার মার্কেট চত্বরে আসতে থাকে। ফরিদপুর কোতয়ালী থানার এসআই নাসিরের নেতৃত্বে  পুলিশ মিছিলে বাধা দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ ব্যানার কেড়ে নেয়। পুলিশ কয়েক দফায় নেতাকর্মীদের লাঠিপেটা ও সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা দেয়। বেলা সোয়া ১১টার দিকে বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ সেখানে পৌঁছালে পুলিশ বেপরোয়া হয়ে ওঠে। পুলিশ বাঁশের লাঠি দিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেছ আলী ইছা, যুগ্ম সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলসহ নেতা-কর্মীদের পেটাতে থাকে। এসময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে নেতাকর্মীরা সংগঠিত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়লে পুলিশ কোনো সতর্ক না করে ৫ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এতে সাংবাদিক ও বেশ কিছু নেতা-কর্মী এবং ব্যবসায়ী আহত হয়। পুলিশ মোদাররেছ আলী ইছা ও জুলফিকার হোসেন জুয়েলসহ ১৬ নেতাকমীকে আটক করে।
এদিকে বিএনপি নেত্রী শামা ওবায়েদ ইসলাম ফরিদপুর প্রেসক্লাবে তাৎক্ষণিক এক প্রেসব্রিফিং করে পুলিশের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পুলিশের এ হামলার জড়িতদের বিচারের দাবি জানান। পুলিশেল হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে জেলা বিএনপির সভাপতি শাহাজাদা মিয়ার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে। এদিকে, পুলিশের হামলায় দুই সাংবাদিক আহত হবার ঘটনায় জরুরি সভা করছে ফরিদপুর প্রেসক্লাবের সদস্যরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর