Bangladesh Pratidin

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:০২ অনলাইন ভার্সন
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:০৩
'বক্তব্য প্রমাণ করে ডাল মে কুচ কালা হায়'
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
'বক্তব্য প্রমাণ করে ডাল মে কুচ কালা হায়'

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতৃবৃন্দের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে এবং বেগম জিয়ার মুক্তির দাবিতে ৩দিনের কেন্দ্রীয় কর্মসূচীর শেষ দিন কঠোর পুলিশী বেষ্টনীতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

বরিশাল মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র যৌথ উদ্যোগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সদর রোডের বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। কঠোর পুলিশ বেষ্টনীতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ শেষ হয় বেলা সাড়ে ১২টায়।

এ সময় মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন ও সহসভাপতি সাবেক এমপি আবুল হোসেন খান এবং উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ সহ অন্যান্যরা।

সমাবেশে সাবেক মেয়র সরোয়ার বলেন, আদালতকে প্রভাবিত করে সরকার বিএনপি নেত্রীকে পরিকল্পিতভাবে সাজা দিয়ে নির্বাচনের বাইরে রাখতে চাচ্ছে। একদিকে সরকার এই বলছে এই রায় তারা দেয়নি, আদালত দিয়েছে। 

সমাবেশ শেষে বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপার্সন নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য প্রমান করে তিনি (সিইসি) আওয়ামী লীগ সরকারের কতটা আজ্ঞাবহ।

বিএনপি’তে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার যোগ্য নেতা নেই বলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে বক্তব্য প্রতিহিংসা পরায়ন বলে উল্লেখ করে সরোয়ার বলেন, বিএনপি’তে কাকে নেতা বানানো হবে সেটা একান্তই বিএনপি’র অভ্যন্তরীন বিষয়। এ বিষয়ে যখন প্রধানমন্ত্রী বক্তব্য দেয়, তখন বুঝতে হবে ডাল মে কুচ কালা হায়!

এদিকে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচী ঘিরে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি রোধে সদর রোড সহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow