২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:০৩

২৪-২৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গায় ‘এপার-ওপার বাংলা সাহিত্য সম্মেলন’

চুয়াডাঙ্গা প্রতিনিধি

২৪-২৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গায় ‘এপার-ওপার বাংলা সাহিত্য সম্মেলন’

২৪ ও ২৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী এপার বাংলা ওপার বাংলা সাহিত্য সম্মেলন।

এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১২টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাহিত্য সম্মেলনে বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত কবি-সাহিত্যিকরা অংশ নেবেন বলে আয়োজকরা জানিয়েছেন। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ এ সম্মেলনের আয়োজন করেছে।

সম্মেলনে স্বাগত বক্তৃতা করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম। লিখিত বক্তব্য পাঠ করেন, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেন। লিখিত বক্তব্যে বলা হয়, সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশের কথা সাহিত্যিক ও কবি আনোয়ারা সৈয়দ হক ও ভারতের প্রখ্যাত কথাশিল্পী আবুল বাশার।

এছাড়াও বাংলাদেশের কথা সাহিত্যিক আনিসুল হক ও নাসরিন জাহান এবং ভারতের কবি নন্দদুলাল আচার্য, কবি তারিক সুজাত, গল্পকার ও কবি পার্থ আচার্য, ভারত বিচিত্রার সম্পাদক নান্টু রায়সহ বাংলাদেশের ৬৪ জেলার কবি-সাহিত্যিকরা উপস্থিত থাকবেন। ভারতের ত্রিপুরা ও আসাম থেকেও আসবেন কবি-সাহিত্যিকরা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেন বলেন, সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন অনুষ্ঠিত হবে চুয়াডাঙ্গা শহরের শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে। আয়োজনে থাকবে উদ্বোধন পর্ব, শোভাযাত্রা, আলোচনা পর্ব, কবিতা পাঠের আসর, সম্মননা, আবৃত্তি, বিষয় ভিত্তিক আলোচনা ও সঙ্গীতানুষ্ঠান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর