২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:২৪

প্রধানমন্ত্রীর কাছে খুলনা উন্নয়নের ৯ দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

প্রধানমন্ত্রীর কাছে খুলনা উন্নয়নের ৯ দাবি

আগামী ৩ মার্চ খুলনা সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুলনার ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেবেন তিনি। এসময় খুলনার ৫০টির বেশি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে আরও ৯টি দাবি জানানো হবে। এছাড়া এই জনসভা থেকেই খুলনা সিটি কর্পোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নামও ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

আজ দুপুরে খুলনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন খুলনা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান এমপি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এর আগে ১৬ ফেব্রুয়ারি দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে অনুষ্ঠিত হয়। 

আওয়ামী লীগের দাবিগুলো হলো- খুলনা অঞ্চলে গ্যাস সংযোগ, খুলনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা ক্যাডেট কলেজ, মেরিন একাডেমি, পূর্নাঙ্গ আইটি ভিলেজ, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে রিসার্স সেন্টার, খুলনা জেনারেল হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ ও খুলনা প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া হাউজ চালু করা। 

খুলনা-২ আসনের সাংসদ মিজানুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনে খুলনার মানুষ প্রত্যাশায় বুক বেঁধেছে। সরকার ইতিমধ্যে খুলনায় দুটি কলেজ ও তিনটি স্কুল সরকারীকরণ করেছেন। দুটি অর্থনৈতিক অঞ্চল হবে, সুপেয় পানি সরবরাহ করার জন্য ওয়াসার কাজ শেষ পর্যায়ে, বিমানবন্দরের কাজ চলছে, অচল হয়ে যাওয়া মোংলা বন্দর সচল হয়েছে ও লোকসানী প্রতিষ্ঠান খুলনা শিপইয়ার্ড লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। 
তিনি বলেন, খানজাহান আলী সেতু (রূপসা সেতু) হওয়ায় খুলনায় ব্যবসা বাণিজ্যে গতি ফিরে এসেছে। পদ্মা সেতু বাস্তবায়িত হয়ে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যসহ সার্বিক চিত্র পাল্টে যাবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর