২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:১১

টাঙ্গাইলে বইমেলায় পর্ন তারকার নামে ব্যানার!

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বইমেলায় পর্ন তারকার নামে ব্যানার!

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বইমেলায় পর্ন তারকার নামে একটি স্টলের ব্যানার টাঙানো হয়েছে। এতে পুরো এলাকায় নিন্দার ঝড় উঠেছে। এ ঘটনায় স্টলের তিন মালিক শান্ত, রোকন ও মাহফিজকে আটক করে পুলিশে সোপর্দ করেছে প্রশাসন। 

অশালীন নামকরণ করে স্টলে ব্যানার টাঙানোয় একুশের চেতনা ও মর্যাদা ক্ষুণ্ন হয়েছে বলে মন্তব্য করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। 

জানা যায়, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী বইমেলার আয়োজন করেছে কালিহাতী উপজেলা সাধারণ পাঠাগার কমিটি। সহযোগিতায় রয়েছে উপজেলা পরিষদ ও প্রশাসন। সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক মোছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে মেলার উদ্বোধন করা হয়। 

মেলার ৩৯ নম্বর স্টলে জনি সিন্স ও মিয়া খলিফার নামে ব্যানার টাঙানো হয়। অনলাইনে দেখা গেছে জনি সিন্স ও মিয়া খলিফা পর্ন তারকার নাম। স্টলের নামকরণের ব্যানারটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এতে ব্যাপক সমালোচনা ও নিন্দার সৃষ্টি হয়েছে সচেতন মহলে। কিভাবে পর্ন তারকার নামে স্টলে ব্যানার টাঙানো হয়েছে এ নিয়ে জনমনে দেখা দেয় নানা প্রশ্ন।

ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব বলেন, একুশ আমাদের চেতনা। একুশের ভাষা আন্দোলনের পথ ধরেই আমরা স্বাধীনতা পেয়েছি। সেই একুশের বই মেলার স্টলে পর্ন তারকার নামে ব্যানার টাঙানো অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এটা মোটেও মেনে নেয়া যায় না। সুশীল সমাজের অনেকেই জানান, এর দায় মেলা উদযাপন কমিটি এড়াতে পারে না। 

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও একুশে বইমেলার উদযাপন কমিটির আহ্বায়ক মোছাম্মৎ শাহীনা আক্তার বলেন, রোকন নাম দিয়ে স্টল বরাদ্দ নিয়ে কিভাবে জনি সিন্স পর্ন তারকার নামে স্টলে ব্যানার টাঙানো হয়েছে সেটা স্টল বরাদ্দ উপ-কমিটির কাছে তদন্ত পূর্বক প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ঘটনায় স্টলের তিন মালিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/২০ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর