২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:১২

এতিমদের টাকা আত্মসাৎকারীদের কেউ প্রশ্রয় দেবে না: পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি:

এতিমদের টাকা আত্মসাৎকারীদের কেউ প্রশ্রয় দেবে না: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জেলে যাওয়ার পেছনে সরকারের কোনো হাত নেই উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, এতিমের টাকা মেরে দেওয়ার জন্য খালেদা জিয়া জেলে আছেন। এটার বিচার করেছে আদালত। কিন্তু বিএনপি সরকারের প্রতি দায় চাপাচ্ছে। এ মামলাও আওয়ামীলীগ সরকার করেনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি দমন কমিশন এই মামলা দায়ের করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর-পার্বতীপুর সড়কের শেখপুরা ইউপির গর্ভেশ্বরী নদীর ওপর সেতু নির্মাণকাজ উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এ সময় সাথে ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিভিন্ন দেশের সরকার প্রধান বা রাষ্ট্রপ্রধানরা এলে বিএনপি’র নেতাকর্মীরা হুমড়ি খেয়ে তাদের সঙ্গে দেখা করেন। কিন্তু সেখানেও কোনও সাড়া পাচ্ছেন না তারা। খালেদা জিয়া আদালতের রায়ের মাধ্যমে, বিচারের মাধ্যমে জেলে গিয়েছেন। আপিলের সুযোগ আছে, তারা আপিল করবেন। কিন্তু তারা সরকারের প্রতি দায় চাপাচ্ছে।

বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিএনপি, জামায়াত, জ্বালাও, পোড়াও, ভাংচুরের রাজনীতি করে আর আওয়ামী লীগ নির্মাণের রাজনীতি করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মেজবাহুল হোসেন, উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, জেলা মহিলা আওয়াম লীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন প্রমুখ বক্তব্য রাখেন। 

দিনাজপুরে সড়ক ও জনপথ বিভাগের বাস্তবায়নে পরে মন্ত্রী একই সড়কের আত্রাই নদী ও কাকড়া নদীর উপর ব্রিজ নির্মাণ কাজেরও উদ্বোধন করেন। জাপানের উন্নয়ন সহযোগী সংস্থা জাইকা’র অর্থায়নে গর্ভেশ্বরী, আত্রাই ও কাকড়া এই তিনটি নদীর ওপর ব্রিজ নির্মাণ করা হচ্ছে। তিনটি ব্রিজের ব্যয় ধরা হয়েছে ১৩৬ কোটি টাকা।

এদিকে, দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মাছুম সারওয়ার জানান, জাইকা ফান্ডের অর্থায়নে দিনাজপুর সদরের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি টাকা, আত্রাই নদীর উপর ৯৬ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩৮ কোটি টাকা এবং কাঁকড়া নদীর উপর ১৬৫ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৬৬ কোটি টাকা। 

 


বিডি প্রতিদিন/২০ ফেব্রুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর