২০ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:০৩

ইয়াবা ব্যবসার সঙ্গে বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই: এমপি বদি

আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার)

ইয়াবা ব্যবসার সঙ্গে বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই: এমপি বদি

ইয়াবা ব্যবসার সঙ্গে বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) সংসদ সদস্য আবদুর রহমান বদি। তিনি বলেছেন, যারা এসব কুৎসা রটাচ্ছে তাদের কাছে সঠিক তথ্য থাকলে সত্য প্রমাণ করুক, এটা আমি চাই। কোনো ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে আমি একটি টাকাও নেইনি এবং এক কাপ চাও খাইনি। জনগণের ভালোবাসা ও উন্নয়ন কর্মকাণ্ড দেখে ঈষান্বিত হয়ে একটি কুচক্র মহল তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে বলেও দাবি এমপি বদির।

মঙ্গলবার দুপুরে টেকনাফ উপজেলা পরিষদ হল রুমে মাসিক আইন-শৃঙ্খলা ও জঙ্গি সন্ত্রাস-নাশকতা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হোসেন ছিদ্দিকের সভাপতিত্বে সাংসদ বদি আরও বলেন, টেকনাফ উপজেলায় প্রতিটি ওর্য়াডে জঙ্গি সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ কমিটি করা হচ্ছে। পাশাপাশি টেকনাফকে ইয়াবামুক্ত করতে স্থানীয় জনগনসহ সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সাংসদ বদি পুলিশের উদ্দেশ্য বলেন, চট্রগ্রামের বাসিন্দারা বর্তমানে টেকনাফে কাপড়ের দোকানের ব্যবসার আঁড়ালে ইয়াবা ব্যবসা করায় টেকনাফের সুনাম ক্ষুন্ন করছেন। এর মধ্যে এমন লোক আছে কোটি টাকার উপরে ঘরবাড়ি, গাড়ি ও দোকান রয়েছে। এদের বিরুদ্ধেও তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। টেকনাফে ৯৫ শতাংশ উন্নয়ন করা হয়েছে দাবি করে তিনি বলেন, আর মাত্র অল্প কিছু কাজ বাকি রয়েছে। তা অতি শিগগিই শেষ করা হবে।

সাংবাদিকদের পাশে ছিলাম, সবসময় থাকব। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা কলম সৈনিকদের মূল দায়িত্ব সেদিকে নজর রাখতে হবে। সংবাদ লিখনীর মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়ন ও পরিবর্তন আনা সম্ভব। তাই প্রতিটি বিষয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার জন্য সাংবাদিকদের আহ্বান জানান এমপি বদি।

এ সময় বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ,পৌরসভার মেয়র হাজী মো. ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রণয় চাকমা, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রফিক উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমেদ আনোয়ারী, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান মো. শাহাজান মিয়া, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান আজিজ উদ্দিন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহম্মদসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, বিজিবি, কোস্টগার্ড, আনসার, জনপ্রতিনিধি, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর