২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২১

ভিখারি শেফালির মাথা গোঁজার ঠাঁইটুকু কেড়ে নিলো দুর্বৃত্তরা!

মোরেলগঞ্জ প্রতিনিধি:

ভিখারি শেফালির মাথা গোঁজার ঠাঁইটুকু কেড়ে নিলো দুর্বৃত্তরা!

বাগেরহাটের মোরেলগঞ্জে এক বৃদ্ধা ভিখারির বসতঘর ভেঙে নিশ্চিহ্ন করে দিয়েছে দুর্বৃত্তরা। ঘরের পোঁতার মাটিও তুলে নিয়ে ফেলে দিয়েছে পার্শ্ববর্তী ডোবায়। হাতে হাতে নিয়ে গেছে রান্নার হাড়ি পাতিলসহ সবকিছুই। এই নির্দয় ঘটনার শিকার হয়ে এখন খোলা আকাশের নীচে বসে কাঁদছেন ভিখারি শেফালি বেগম(৭৫) ও তার মেয়ে ব্লাড ক্যান্সারের রোগী লাইজু বেগম(২৫)। মঙ্গলবার বেলা ২টার দিকে বারইখালী গ্রামে এ ঘটনা ঘটে। 

প্রতিবেশী মৃত মকবুল সরদারের ছেলে ফজলু, মজলু ও লিটন ২০/২৫ জনের একটি দল নিয়ে শেফালি বেগমের বাড়িতে হামলা করে। এদিন সকাল ১০টার দিকে শেফালির বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করে রাখে ফজলু। 

জানা গেছে, শেফালি বেগম প্রায় ২০ বছর ধরে তার ক্যান্সার আক্রান্ত মেয়েকে নিয়ে খুলনায় ভিক্ষা করতেন। এক বছর পূর্বে গ্রামে ফিরে নিজ জমিতে কোনো মতে একটি ঝুঁপড়িঘর তুলে সেখানে রাত্রি যাপন করেন। প্রতিবেশী মকবুল সরদারের ছেলেরা ওই জমিতে অংশ পাবেন এই দাবিতে ঘটনার দিন আকস্মিকভাবে তাণ্ডব চালিয়ে উৎখাত করেন ভিখারি শেফালিকে। 

থানা সূত্রে জানা গেছে, ফজলু শেখ মঙ্গলবার থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানার এএসআই গৌতম অভিযোগটি তদন্ত করছেন। থানা পুলিশ বিষয়টি বুঝে ওঠার আগেই মজলু ও তার লোকজন গতকাল শেফালির ঘর-দরজা নিশ্চিহ্ন করে দেয়। শেফালি বেগম এ ঘটনায় মঙ্গলবার বিকেলে থানায় অভিযোগ দায়ের করলে তৎপর হয় পুলিশ। 

এ সম্পর্কে থানার ওসি মো. রাশেদুল আলম বলেন, বুধবার সকাল থেকে পুলিশের চাপের মুখে ২৪ ঘণ্টার মধ্যে ভিখারি শেফালি বেগমের ঘর পূর্বের ন্যায় তেরি করে দিয়ে মজলু ও তার ভাই লিটন আলোচনায় বসতে রাজি। ঘর তেরির কাজ চলছে বলেও তিনি জানান। 

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর