২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২৪

কোটি টাকা আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ:

কোটি টাকা আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

সরকারি নিয়মনীতি উপেক্ষা করে সিরাজগঞ্জের শাহজাদপুরের কৈজুরী ইউনিয়ন পরিষদের নামে ৪৩ শতাংশ সরকারি সম্পত্তি বিক্রি করে প্রায় এক কোটি টাকা আত্মসাত করেছে বলে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ ওঠেছে। এ ঘটনায় জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুধু জমি বিক্রি নয়, দুঃস্থদের ভিজিডি-বয়স্কভাতা ও কর্মসৃজন প্রকল্পসহ সরকারের উন্নয়নমুলক বিভিন্ন প্রকল্পে দুর্নীতি করে লক্ষ লক্ষ হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ রয়েছে। ইউপি চেয়ারম্যানের এসব অপরাধমূলক কর্মকান্ডে ইউপি সদস্যসহ স্থানীয়দের চরম ক্ষোভ বিরাজ করলেও সরকার দলীয় প্রভাবশালী চেয়ারম্যান হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। 

নাম প্রকাশ না করার শর্তে ইউপি সদস্য ও স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, শুধু জমিই নয় সরকারের ভিজিডি-বয়স্কভাতা কার্ড বিতরণের সময় অর্থ হাতিয়ে নিয়েছেন। 

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, ইউনিয়ন পরিষদের ৪ ডেসিমাল ও একটি রুমের বিনিময়ে ৪৩ শতাংশ জায়গা নুরুল ইসলামের কাছ থেকে নেয়া হয়েছিল। কিন্তু পরবর্তীতে দেখা যায় ওই জমি খাস। যেকারণে রেজুলেশন করে ওই জমি নুরুল ইসলাম তালুকদারকে পুনরায় ফেরত দেয়া হয়েছে। বিক্রি করা হয়নি। 

সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নুর মো. শামসুজ্জামান জানান, জমি বিক্রির বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পাবার পর একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাবার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর