Bangladesh Pratidin

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৪৭ অনলাইন ভার্সন
বাগেরহাটে ৩ দিনব্যাপী ইজতেমা
শেখ আহসানুল করিম, বাগেরহাট:
বাগেরহাটে ৩ দিনব্যাপী ইজতেমা

বিশ্ব মুসলিমের ঐক্য ও মানবজাতির শান্তি কামনায় বাগেরহাটে শুরু হয়েছে তাবলীগ জামায়াতের ৩ দিনব্যাপী ইজতেমা।  আজ ফজরের নামাজের পর তাবলীগ জামায়াতের আমীরের আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে ৩ দিনব্যাপী আ লিক এই ইজতেমা শুরু হয়। আজ বৃহস্পতিবার থেকে ৩ দিনে পর্যায়ক্রমে দেশি-বিদেশি ধর্মীয় নেতারা ইজতেমায় পবিত্র ধর্ম ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ বয়ান করবেন। 

বাগেরহাট শহরের নুর মসজিদ সংলগ্ন সরকারি স্কুল মাঠের ১০ একর জমিতে এবারের আ লিক ইজতেমার আয়োজন করা হয়েছে। একই সাথে অর্ধলক্ষাধিক মানুষের নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে এখানে। এছাড়া এক লাখ লোকের এক সাথে বয়ান শোনার ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের জন্য রয়েছে টয়লেট, ওজুর জন্য ট্যাপ কল ও সুপেয় পানির ব্যবস্থা। আগামী শনিবার জোহরের নামাজের আগে আখোরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

বাগেরহাট জেলা তাবলীক জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, তাবলীক জামায়াতের এ ইজতেমা মূলত জেলা ইজতেমা হিসাবে পরিচিত। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ তাবলীক জামায়াতের স্বেচ্ছাসেবকসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিদের সার্বিক সহযোগীতায় কোন ধরনের সমস্য ছাড়াই আনুষ্ঠানিক ভাবে এ ইজতেমা শুরু হয়েছে। এবারের ইজতেমায় ৪০ থেকে ৫০ হাজার মুসল্লির সমগম হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, ভারত, আফগানিস্তান ও পাকিস্তানের বেশ কয়েকটি দেশের তাবলীক জামায়াতের দল এ ইজতেমায় অংশ নিয়েছেন।

বাগেরহাট শহরে আ লিক ইজতেমায় তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহতাব উদ্দিন। তিনি বলেন, অফিসারসহ সাড়ে ৩ শতাধিক পুলিশ এই আ লিক ইজতেমায় নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow