২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৭

'রূপকল্প বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে'

অনলাইন ডেস্ক

'রূপকল্প বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে'

ফাইল ছবি

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

শনিবার পাবনার ঈশ্বরদী উপজেলার ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের অভ্যন্তরে সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন ও আরএআরএস হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কৃতি ছাত্রছাত্রীদের মাঝে ক্রেস্ট বিতরণ ও সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুর রহমান শরীফ বলেন, দেশের সাড়ে ষোল কোটি মানুষের মধ্যে অভুক্ত একজন মানুষও খুঁজে পাওয়া যাবে না। এ কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক দুরদর্শীতা ও দক্ষভাবে রাষ্ট্র পরিচালনার সুফল জনগণ পেতে শুরু করেছে। যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। সকল নাগরিকের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থান নিশ্চিত করতে শেখ হাসিনার সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

 ভূমিমন্ত্রী বলেন, জনগণের আশা ভরসার প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নিজের জীবন গড়লেই পরিবার গড়া হবে, পরিবার গড়া হলেই সমাজ ও উন্নত দেশ গড়া হবে, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া স্বার্থক হবে।

পরে মন্ত্রী বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ক্রীড়ানৈপুণ্য ও ডিসপ্লে উপভোগ করেন এবং ডাল গবেষণা কেন্দ্রের মাঠে স্থাপিত বীজতলা ঘুরে দেখেন।

ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মুহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সাবেক সিএসও ড. মো. শাহাবুদ্দিন খান, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ওমর আলী, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল ও সবুজ কুঁড়ি কিন্ডারগার্টেন ও আরএসআরএস হাইস্কুলের অধ্যক্ষ কবীর আলী বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী শহরের অরণকোলায় এম.এ. গফুর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও চরমিরকামারীর ভাষা শহীদ বিদ্যানিকেতন এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

বিডি প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর