২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৫৪

পিতৃহীন নবজাতককে নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতির হাতে হস্তান্তর

মাদারীপুর প্রতিনিধি

পিতৃহীন নবজাতককে নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতির হাতে হস্তান্তর

মাদারীপুরের  শিবচরে উদ্ধার হওয়া মানসিক প্রতিবন্ধীর পিতৃহীন নবজাতককে নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতির হাতে হস্তান্তর করেছে প্রশাসন। তবে প্রতিবন্ধী মায়ের উন্নত চিকিৎসার দাবি করেছে স্থানীয়রা।
শনিবার রাত ১০টার দিকে সরকারি কর্মকর্তা দম্পতির কাছে হস্তান্তর করা হয়। তবে দত্তক নেওয়া ঐ দম্পত্তি গণমাধ্যম কর্মীদের নাম প্রকাশ ও ছবি না তুলতে অনুরোধ করেছেন। এছাড়া বাচ্চাটির ভবিষ্যৎ চিন্তা করে তাদের পরিচয় তুলে ধরতে অনিচ্ছা প্রকাশ করেছেন।
জানা যায়,  প্রায় এক বছর ধরে জেলার শিবচর উপজেলার বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় ময়লা ছেড়া কাপড়ে এলামেলো চুলে ঘুরে বেড়ানো এক মানসিক ভারসাম্যহীন নারী গত মঙ্গলবার রাতে স্থানীয় হাতির বাগান মাঠ সংলগ্ন বালুর মাঠে এক কন্যা সন্তান প্রসব করে। শিশু কান্নার শব্দ পেয়ে স্থানীয় কয়েক যুবক মোবাইলের আলো জ্বালিয়ে বালুর মাঠে সদ্য জন্ম নেওয়া নবজাতক ও মাকে অসুস্থ অবস্থায় দেখতে পায়। ওরা ভয় পেয়ে আশপাশের বাড়ির নারীদের ডেকে আনে। তারা এসে বালু থেকে তুলে শিশুটিকে পরিস্কার করে সবাই মিলে দুজনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ও নার্স মিলে শিশু ও তার মায়ের পরিচর্যা করে সুস্থ করে তোলে।
শনিবার রাতে শিবচর উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতির কাছে হস্তান্তর করা হয়। তবে প্রতিবন্ধী মাকে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার দাবি করেছে স্থানীয়রা।
এ সময় উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ, শিবচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু জাফর, শিবচর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এ কে এম নাসিরুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকী মুন্নী, শাহারিয়ার হাসান খান রানা প্রমুখ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর