শিরোনাম
১৬ মার্চ, ২০১৮ ২১:৪৭

কালভার্ট যেন মরণ ফাঁদ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :

কালভার্ট যেন মরণ ফাঁদ

ময়মনসিংহের ফুলপুর উপজেলার তিন গ্রামের (দিউ পূর্বপাড়া, পাগলা ও কাড়াহা) সংযোগস্থলের কালভার্টটি যেন এক মরণ ফাঁদ। কালভার্টের গর্তে পরে অনেকেই আহত হলেও দীর্ঘ ৬ বছরে মেরামতের কোন উদ্যোগ নেই। 

জানা যায়, দেশ স্বাধীনের পূর্বে নির্মিত দিউ পূর্বপাড়া কালভার্টটি বিগত প্রায় ৬ বছর ধরে মাঝখানে ভেঙে অকেজো হয়ে পরে আছে। ওই কালভার্টটি দিয়ে দিউ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী, মসজিদের মুসল্লি, দিউ পূর্বপাড়া, পাগলা এবং কাড়াহা গ্রামের লোকজনসহ কয়েক গ্রামের মানুষ চলাচল করে থাকেন। কালভার্টটি অকেজো থাকায় কৃষিজ পণ্য বহণসহ রোগী নিয়ে চলাচলে এলাকাবাসী মারাত্মক ভোগান্তির শিকার হলেও মেরামতের কোন উদ্যোগ নেই। 

এমনকি ওখানে কোন বিপদ নিশান টানানো না থাকায় বিশেষ করে অপরিচিতদের জন্য এটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। এতে প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। স্থানীয় রফিকুল ইসলাম ও সিরাজুল ইসলাম জানান, কালভার্টটি মেরামতের জন্য আমরা বার বার আবেদন জানিয়ে আসলেও পৌরসভা ও ইউনিয়নে ঠেলাঠেলি করে আজ পর্যন্ত মেরামত করা হয়নি। 

এ ব্যাপারে ফুলপুর পৌর মেয়র আমিনুল হক ও পয়ারী ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলামের সাথে কথা হলে মেয়র বলেন, এটি পৌরসভায় পরেনি। তবে চেয়ারম্যান কালভার্টটি ইউনিয়নে পরেছে স্বীকার করে বলেন, এর কাজ দেয়া হয়ে গেছে। কবে নাগাদ শুরু হতে পারে জানতে চাইলে তিনি বলেন, শিগগিরই শুরু হবে। 

 

বিডি প্রতিদিন/১৬ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর